বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব: সদর থানার আরেক ইন্সপেক্টরকে বদলি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের প্রায় দেড় মাস পর এবার ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পুলিশ পরিদর্শক মো. ইশতিয়াক আহমেদকে বদলি করা হয়েছে।
Istiak.jpg
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পুলিশ পরিদর্শক মো. ইশতিয়াক আহমেদ। ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের প্রায় দেড় মাস পর এবার ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পুলিশ পরিদর্শক মো. ইশতিয়াক আহমেদকে বদলি করা হয়েছে।

এর আগে, গত ২৬ এপ্রিল পুলিশ সদর দপ্তরের আদেশে একই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রহিমকে বদলি করে রংপুর রেঞ্জ পুলিশে সংযুক্ত করা হয়েছিল। ওসি বদলির দুই সপ্তাহ পর ওই থানায় কর্মরত পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. ইশতিয়াক আহমেদকে বদলি করা হলো।

মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইস উদ্দিন দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বছরের ৩১ আগস্ট মো. আব্দুর রহিম ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করেছিলেন। মো. ইশতিয়াক আহমেদ উপ-পরিদর্শক (এসআই) হিসেবে একই থানায় ২০১৪ সালে যোগদান করেছিলেন। পরে তিনি পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি পেয়ে ২০১৯ সালের ১১ ডিসেম্বর একই থানায় যোগদান করেন।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, ইশতিয়াক আহমেদকে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানাধীন চাতলপাড় তদন্ত কেন্দ্রে বদলি করা হয়েছে। একই আদেশে ওই তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক রঞ্জন কুমারকে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ইশতিয়াক আহমেদের স্থলাভিষিক্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ থেকে ২৮ মার্চ তিন দিনে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের পর এই নিয়ে জেলার মোট পাঁচ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হলো। এর আগে, বদলিকৃতরা হলেন- জেলা পুলিশের বিশেষ শাখায় কর্মরত সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আলাউদ্দিন চৌধুরী, সরাইল বিশ্বরোড খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী মো. সাখাওয়াত হোসেন, সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন মুহাম্মদ নাজমুল আহমেদ।

Comments

The Daily Star  | English
Dhaka Airport Third Terminal: 3rd terminal to open partially in October

HSIA’s terminal-3 to open in Oct

The much anticipated third terminal of the Dhaka airport is likely to be fully ready for use in October, enhancing the passenger and cargo handling capacity.

10h ago