জয়সূচক গোল করে খুশি ও গর্বিত সুয়ারেজ

শিরোপা-ভাগ্য নিজেদের হাতে নিয়েই স্প্যানিশ লা লিগার শেষ রাউন্ডে মাঠে নামবে অ্যাতলেতিকো মাদ্রিদ।
suarez
ছবি: টুইটার

শিরোপা-ভাগ্য নিজেদের হাতে নিয়েই স্প্যানিশ লা লিগার শেষ রাউন্ডে মাঠে নামবে অ্যাতলেতিকো মাদ্রিদ। দলটির তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজের কণ্ঠেও প্রতিধ্বনিত হলো সেই সুর। ওসাসুনার বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ের পর নিজেকে নিয়ে খুশি ও গর্বিত হওয়ার কথাও জানিয়েছেন তিনি।

রবিবার রাতে নিজেদের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে ২-১ গোলে জিতেছে দিয়েগো সিমিওনের দল। ৭৫তম মিনিটে ম্যাচের ধারার বিপরীতে আন্তে বুদিমিরের লক্ষ্যভেদে পিছিয়ে পড়েছিল তারা। তবে মানসিক দৃঢ়তার পরিচয় দিয়ে ছয় মিনিটের মধ্যে দুবার ওসাসুনার জালে বল পাঠিয়ে জয় আদায় করে নেয় দলটি। রেনান লোদি ৮২তম মিনিটে লক্ষ্যভেদ করার পর ৮৮তম মিনিটে স্বাগতিকদের উল্লাসে মাতান সুয়ারেজ।

লিগের মাত্র এক রাউন্ড বাকি থাকতে শীর্ষে থাকা অ্যাতলেতিকোর অর্জন ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট। ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। ৭৬ পয়েন্ট নিয়ে লড়াই থেকে ছিটকে গেছে তিনে থাকা বার্সেলোনা।

আসরের শেষ দিনে অ্যাতলেতিকো আতিথ্য নেবে রিয়াল ভায়াদোলিদের। শিরোপার লড়াইয়ে তাদের একমাত্র প্রতিদ্বন্দ্বী রিয়াল নিজেদের মাঠে মোকাবিলা করবে ভিয়ারিয়ালকে। অ্যাতলেতিকো জিতলে তারাই হবে লিগের নতুন চ্যাম্পিয়ন। কিন্তু তারা ড্র করলে বা হারলে এবং রিয়াল জিতলে শিরোপা ধরে রাখবে জিনেদিন জিদানের শিষ্যরা।

ভায়াদোলিদের মুখোমুখি হওয়া নিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যমকে উরুগুইয়ান ফরোয়ার্ড সুয়ারেজ বলেছেন, ‘এটা (শিরোপা-ভাগ্য) আমাদেরই হাতে। আমরা মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে যাচ্ছি। হ্যাঁ, আগেও অনেকগুলো খেলেছি আমরা। কিন্তু আমাদের লক্ষ্য পূরণে এই ম্যাচটিই সবচেয়ে গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।’

প্রথমার্ধের ২২তম মিনিটে সুবর্ণ একটি সুযোগ নষ্ট করেছিলেন সুয়ারেজ। ফাঁকায় থেকে অনেকটা সময় নিয়েও পোস্টে বল মেরেছিলেন তিনি। কিন্তু ব্যর্থতায় দমে যাননি সুয়ারেজ। ম্যাচের শেষদিকে ইয়ান্নিক কারাস্কোর পাসে ডি-বক্সের ভেতর থেকে নিখুঁত শটে জাল কাঁপান বার্সেলোনার সাবেক এই ফুটবলার। অ্যাতলেতিকোর জয় নিশ্চিত করে জার্সি খুলে তিনি করেন বুনো উদযাপন।

নিজের পারফরম্যান্সের মূল্যায়ন করতে গিয়ে হার না মানা মানসিকতাকে কৃতিত্ব দিয়েছেন সুয়ারেজ, ‘কখনো কখনো একজন স্ট্রাইকার হিসেবে মাথা নিচু করে ফেলা এবং হতাশ হয়ে পড়াটাই সহজ কাজ। কিন্তু আমি কখনোই সেরকম না। আমি খুশি ও গর্বিত। যদি আপনি লড়াই করেন, হাল ছেড়ে না দেন, তাহলে আজকের মতো (রবিবার রাত) আরও অনেক লক্ষ্য পূরণ করতে পারবেন।’

Comments