আরাফাত রহমান

জবি শিক্ষক ইমনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ: প্রতিকারহীনতার দুই বছর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের শিক্ষক আবু শাহেদ ইমনের বিরুদ্ধে যৌন অভিযোগ তুলে নিতে বাধ্য করার চেষ্টাসহ ওই শিক্ষার্থীকে নানাভাবে হেনস্তা করেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক...

৩ সপ্তাহ আগে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আর্থিক অনিয়ম পেয়েছে ইউজিসি

বিশ্ববিদ্যালয়টির চলতি ২০২৩-২৪ অর্থবছরের সংশোধিত বাজেট এবং ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পর্যালোচনাকালে অন্তত ২৫টি অনিয়ম খুঁজে পেয়েছে ইউজিসি।

১ মাস আগে

আগামীকাল স্কুল খোলা নাকি বন্ধ

আগামীকাল মঙ্গলবার থেকে রোজা শুরু। রোজায় স্কুল খোলা না বন্ধ থাকবে, সে বিষয়ে আজ সোমবার পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

১ মাস আগে

পুরান ঢাকার ‘পারফিউম লেন’

রাজধানীর মিটফোর্ড এলাকায় বড় রাস্তা ধরে যতই এগোই, ততই তীব্র সুবাস ভেসে এসে দোল দেয় নাকে। স্বস্তি দেয় সুগন্ধির শীতল বাতাস। গোলাপ-জুঁইয়ের পরিচিত সুবাস এলোমেলো পথে এনে দেয় উদ্যানে হাঁটার বিলাসিতা।

১ মাস আগে

‘বাবা, এটা আমার দ্বিতীয় জীবন’

‘আমার বড় মেয়ের ১২তম জন্মদিন আজ (শুক্রবার)। তার আবদার ছিল, রাত ১২টা বাজার পর রেস্টুরেন্টে কেক কেটে জন্মদিন উদ্‌যাপন করবে। আমার কোনো ধারণাই ছিল না এমন একটি বিভীষিকাময় রাত কাটাতে হবে।’

১ মাস আগে

আগামী বছর থেকে নতুন ভেন্যুতে হতে পারে বইমেলা

এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রী শেখ হাসিনা।

১ মাস আগে

নারীবান্ধব ক্যাম্পাস গড়তে ব্যর্থ জাবি প্রশাসন, বহিরাগত প্রবেশ বন্ধের সুপারিশ

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় বিশ্ববিদ্যালয়ের মধ্য দিয়ে বহিরাগতদের প্রবেশের যে তিনটি রাস্তা রয়েছে তা বন্ধ করে বিকল্প রাস্তার ব্যবস্থা করতে পারে বলে...

২ মাস আগে

১৯৯১ সালের পর সংসদে দ্বিতীয় সর্বনিম্ন রাজনৈতিক দল

৭ জানুয়ারির এই নির্বাচনে মাত্র পাঁচটি রাজনৈতিক দলের প্রতিনিধি নির্বাচিত হয়েছেন।

৩ মাস আগে
জানুয়ারি ৮, ২০২৪
জানুয়ারি ৮, ২০২৪

ভুয়া ভোটারদের ছবি তুলে অবরুদ্ধ ডেইলি স্টারের সাংবাদিক, পুলিশ পাহারায় উদ্ধার

তখন দুপুর ১টা বেজে ৫০ মিনিট। অন্যান্য কেন্দ্রের মতোই জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ চলছে ঢাকা-৮ আসনের অন্তর্গত সেগুনবাগিচা হাইস্কুলে অবস্থিত চারটি কেন্দ্রে।

মে ৭, ২০২৩
মে ৭, ২০২৩

গুচ্ছ ভর্তি: পিছিয়ে পড়েছে ২২ বিশ্ববিদ্যালয়, এখনো অনেক আসন খালি

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার পর গত বছরের নভেম্বরে এই ২২টি বিশ্ববিদ্যালয় ভর্তি প্রক্রিয়া শুরু করে। নির্ধারিত সময়ের মধ্যে সব শূন্য আসন পূরণ না হওয়ায় এর মধ্যে অন্তত ১০টি বিশ্ববিদ্যালয়কে চলতি...

ডিসেম্বর ১৩, ২০২২
ডিসেম্বর ১৩, ২০২২

বিদেশে উচ্চশিক্ষা: ফাইল খুলছে না ব্যাংকগুলো, অনিশ্চয়তায় শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে স্নাতক শেষ করেছেন মোহাম্মদ ওমর ফারুক (২৭)। যুক্তরাজ্যে স্নাতকোত্তর করার আশা তার।

ডিসেম্বর ৯, ২০২২
ডিসেম্বর ৯, ২০২২

গাবতলি বাস কাউন্টারে যাত্রী সংকট, ভাড়া কমে অর্ধেক

চলমান রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে রাজধানীর গাবতলিতে পাওয়া যাচ্ছে না পর্যাপ্ত যাত্রী। যাত্রী সংকটের মুখে বাসের ভাড়া কমিয়ে দিয়েছে পরিবহন কোম্পানিগুলো। 

ডিসেম্বর ১, ২০২২
ডিসেম্বর ১, ২০২২

ওএমএসের দীর্ঘ সারি থেকে হতাশা নিয়ে ফিরছে মানুষ

‘ভোরে শুধু পানি খেয়ে রওনা দিয়েছি, দেরি করিনি, যদি গিয়ে লাইনের শুরুতে দাঁড়াতে না পারি সেই ভয়ে।’ কিছুটা কাঁপা কাঁপা গলায় কথাগুলো বলছিলেন ঢাকার লালবাগ এলাকার শহীদ নগরের বাসিন্দা ৮০ বছর বয়সী রেনু বিবি।

সেপ্টেম্বর ৭, ২০২২
সেপ্টেম্বর ৭, ২০২২

যত বড় অপরাধ, ছাত্রলীগে তত বড় পদ

কেউ হত্যা মামলার মতো বড় অপরাধের অভিযোগে অভিযুক্ত, কেউবা ডাকাতি মামলায়, আবার কেউ মন্দির ভাঙচুরের মতো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকায় সংগঠন থেকে, এমনকি বিশ্ববিদ্যালয় থেকেও বহিষ্কার হয়েছিলেন। তবে এসব...

জুন ১, ২০২২
জুন ১, ২০২২

শিক্ষার্থীকে যৌন হয়রানি: শিক্ষকের বিরুদ্ধে ১০ বছরের শাস্তির সুপারিশ, সিন্ডিকেটে কমিয়ে ৪

দুই শিক্ষার্থীকে যৌন হয়রানির দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীর ৪ বছরের ইনক্রিমেন্ট ও পদোন্নতি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মে ২৩, ২০২২
মে ২৩, ২০২২

ছাত্রদল, শিবির পেলেই গণধোলাই: রাবি ছাত্রলীগ সভাপতি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রদল নেতাকর্মীদের ওপর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ২ জন আহত হয়েছেন।

এপ্রিল ১৫, ২০২২
এপ্রিল ১৫, ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন কি ছাত্রলীগের অনিয়মের সহযোগী?

রাজনৈতিক সুবিধা পেতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ৪ নেতা-কর্মীর বিরুদ্ধে হল পরিবর্তন করার অভিযোগ উঠেছে। ছাত্র নেতাদের দাবি, ৪ জনের ক্ষেত্রে এই সুবিধা দেওয়া হলেও সাধারণ শিক্ষার্থীদের...

এপ্রিল ১৪, ২০২২
এপ্রিল ১৪, ২০২২

তাঁতের শাড়ি থেকে কাঠের পুতুল সবই মেলে ‘বৈশাখী মেলায়’

‘মলিন মর্ম মুছায়ে’ নতুন আনন্দে জেগে ওঠার প্রত্যয় নিয়ে বাংলা নতুন বছরকে স্বাগত জানাতে আজ সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে উৎসবমুখর পরিবেশে মেতেছে কোটি বাঙালি।