দর্শনা দিয়ে ফিরলেন আরও ৪৪ জন, একজনের করোনা শনাক্ত

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে আজ শনিবার দেশে ফিরেছেন ভারতে আটকে পড়া আরও ৪৪ বাংলাদেশি। এদের মধ্যে একজনের করোনা শনাক্ত হয়েছে।
দর্শনা জয়নগর চেকপোস্ট। ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে আজ শনিবার দেশে ফিরেছেন ভারতে আটকে পড়া আরও ৪৪ বাংলাদেশি। এদের মধ্যে একজনের করোনা শনাক্ত হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ ফেরত আসা বাংলাদেশিদের মধ্যে একজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। তাকে জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব বাংলাদেশিরা দর্শনা চেকপোস্টে প্রবেশের পর স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রত্যেকের অ্যান্টিজেন পরীক্ষা করা হয়।  পরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশের অভিবাসন শাখা (ইমিগ্রেশন) ও শুল্ক বিভাগের (কাস্টমস) আনুষ্ঠানিকতা শেষে সেখান থেকে তাদের নির্ধারিত পরিবহনযোগে (মাইক্রোবাস) ৩৬ জনকে কুষ্টিয়ায়, ৬ জনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ও দু’জনকে নার্সিং ইন্সটিটিউটে নেওয়া হয়েছে।  সেখানে তারা ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকবেন।

দর্শনা জয়নগর চেকপোস্টের ইমিগ্রেশন ইনচার্জ উপ-পরিদর্শক (এস আই) আব্দুল আলিম দ্য ডেইলি স্টারকে জানান, সকাল থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দর্শনা চেকপোস্টে তাদের হেলথ স্ক্রিনিং ও করোনা পরীক্ষা করা হয়।

প্রসঙ্গত, আজসহ গত ছয় দিনে দর্শনা চেকপোস্ট দিয়ে মোট ৪৫৯ জন বাংলাদেশি দেশে ফিরলেন। এদের মধ্যে মোট করোনা শনাক্ত হয়েছে আট জনের। মারা গেছেন একজন।

Comments

The Daily Star  | English

India to start e-medical visa facility for Bangladeshis: Modi

"India will start e-medical visa facility for people coming from Bangladesh to India for medical treatment"

Now