মিরাজের সাফল্যের পেছনে, ‘ফাহিম স্যারের ফোন, সোহেল স্যারের পরামর্শ’

রোববার ২৫৮ রান তাড়ায় নেমে ১০৬ রানেই ৬ উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। যার ৪টাই নেন মিরাজ। ৪ উইকেট নিতে ১০ ওভার বল করে মাত্র ৩০ রান দিয়েছেন তিনি।
Mehedi hasan Miraz

দারুণ বল করে রান তাড়ায় থাকা শ্রীলঙ্কার কোমর ভেঙ্গে দেন মেহেদী হাসান মিরাজ। চরম বিপর্যস্ত পরিস্থিতি থেকে ওয়েইন্দু হাসারাঙ্গার বিস্ফোরক ইনিংসও তাদের রক্ষা করতে পারেনি। প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সবচেয়ে সফল এই বোলার তার সাফল্যের পেছনে দলের বাইরে থাকা দুই কোচের নাম নিয়েছেন।

রোববার ২৫৮ রান তাড়ায় নেমে ১০৬ রানেই ৬ উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। যার ৪টাই নেন মিরাজ। ৪ উইকেট নিতে ১০ ওভার বল করে মাত্র ৩০ রান দিয়েছেন তিনি।

রান আটকানো এবং উইকেট নেওয়া- ওয়ানডে ম্যাচে দুই জায়গাতেই সেরাটা করতে পারার পেছনে কোচদের অবদানকে দেখছেন বড় করে। ম্যাচ শেষে এই অফ স্পিনিং অলরাউন্ডার নাজমুল আবেদিন ফাহিম ও সোহেল ইসলামের কথা স্মরণ করেন,  ‘ফাহিম স্যার তিন চারদিন আগে আমাকে ফোন দিয়েছিলেন, শ্রীলঙ্কায় টেস্ট খেলার সময় থেকেই বোলিংয়ের বিভিন্ন দিক নিয়ে গাইডলাইন দিচ্ছেন। আমি চেষ্টা করেছি যেসব মেনে বল করার। আর সোহেল স্যারের সঙ্গে তো এখন সামনে থেকেই কাজ করতে পারছি। আমি মনে করি যে স্যাররা আমাকে ভালো গাইড করেছেন।’

বিসিবির চাকরি ছেড়ে নাজমুল আবেদিন এখন বিকেএসপির ক্রিকেট পরামর্শ পদে আছেন। আর সোহেল ইসলাম নিয়মিতই কাজ করেন জাতীয় দলের সঙ্গে। শ্রীলঙ্কা সিরিজে তিনি নেই ব্যক্তিগত কারণে।

৩৩ রানে জয়ের পেছনে খুব বেশি কিছু না। প্রক্রিয়া অনুসরণ করতে পারাতেই আনন্দিত মিরাজ, ‘ওয়ানডেতে তো আমরা সবসময়ই ভালো খেলি আর এই ম্যাচে আমাদের সবাই পারফর্ম করেছি তাই জয়টা সহজে এসেছে। আমার পরিকল্পনা হল সবসময় যা করি তা করার, রান আটকানো। এতে ব্যাটসম্যান ভুল করলে চান্স আসে। আমি চেষ্টা করেছি যেন ডট বল বেশি করতে পারি।’

Comments

The Daily Star  | English

Pm’s India Visit: Dhaka eyes fresh loans from Delhi

India may offer Bangladesh fresh loans under a new framework, as implementation of the projects under the existing loan programme is proving difficult due to some strict loan conditions.

1h ago