তিন ম্যাচের ফাইনাল হলে দারুণ হতো: কপিল

১৮ জুন সাউদাম্পটনে শিরোপার লড়াইয়ে নামবে ভারত-নিউজিল্যান্ড। ফাইনাল ঘিরে বেশ আগে থেকেই শুরু হয়েছে উত্তাপ। নানান রকম মত দিচ্ছেন সাবেক ক্রিকেটাররা।
Kapil Dev
ফাইল ছবি: এএফপি

কদিন পরই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। তবে এত বড় আসরের ফাইনাল কেবল এক ম্যাচের হওয়া আক্ষেপ তৈরি করছে ভারতের কিংবদন্তি ক্রিকেটার কপিল দেবের মনে। তিনি মনে করেন, এই ফাইনাল হওয়া উচিত অন্তত তিন ম্যাচের।

১৮ জুন সাউদাম্পটনে শিরোপার লড়াইয়ে নামবে ভারত-নিউজিল্যান্ড। ফাইনাল ঘিরে বেশ আগে থেকেই শুরু হয়েছে উত্তাপ। নানান রকম মত দিচ্ছেন সাবেক ক্রিকেটাররা।

মিড ডে’র সঙ্গে আলাপে ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের নায়ক বলেন, টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় করার উদ্দেশ সফল। তবে ফাইনাল হওয়া উচিত ছিল একটা সিরিজ, ‘এত বড় একটি শিরোপা কেবল এক ম্যাচে নির্ধারিত হয়ে যাবে। একটির চেয়ে বেশি ম্যাচ হওয়া দরকার ছিল। টেস্ট খেলা জনপ্রিয় করতে আইসিসি এটা (টেস্ট চ্যাম্পিয়নশিপ) চালু করেছে। আমার ধারণা মানুষ এতে আনন্দ পাচ্ছে, আরও পাবে। তবে ফাইনালটা অন্তত তিন ম্যাচের হলে দারুণ হতো।’

করোনাভাইরাসের কারণে অভিজাত সংস্করণের শিরোপা জেতার আসরের সূচিতে আসে বদল। ম্যাচ কমে যায় অনেকগুলো। ফাইনালের ভেন্যু ঠিক করা হয়েছিল ঐতিহ্যবাহী লর্ডস। করোনা বাস্তবতায় সেই ভেন্যুও বদলাতে হয় আইসিসিকে।

কপিল মনে করেন, লর্ডসে ফাইনাল হলে সেটা মানাতো বেশি। এছাড়া ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডকেও দ্বিতীয় পছন্দে রেখেছিলেন তিনি। তবে সার্বিক সুবিধা বিবেচনায় সাউদাম্পটনকেই বেছে নেওয়া হয়েছে। সাউদাম্পটনের এইজেস বৌল ভেন্যুর প্যাভিলিয়নের মধ্যেই আছে আবাসিক হোটেল। কোয়ারেন্টিন ও জৈব সুরক্ষা বলয় ব্যবস্থা করা এই মাঠে খুবই সহজ। একই ব্যবস্থা আছে অবশ্য ওল্ড ট্র্যার্ফোডেও।

Comments

The Daily Star  | English

Boi Mela extended by 2 days

The duration of this year's Amar Ekushey Book Fair has been extended by two days

1h ago