এবার ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপারকে বদলি

ব্রাহ্মণবাড়িয়ায় এবার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইস উদ্দিনকে বদলি করা হয়েছে। আজ বৃহস্পতিবার রাতে মো. রইস উদ্দিন দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।
মো. রইস উদ্দিন। ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় এবার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইস উদ্দিনকে বদলি করা হয়েছে।  আজ বৃহস্পতিবার রাতে মো. রইস উদ্দিন দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের পর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার ও ওসিসহ জেলার মোট ২০ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হলো।

আজ বৃহস্পতিবার পুলিশ হেডকোয়ার্টার্স এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। রইস উদ্দিনকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে বলে প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে।

পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তিনি ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার আরও অনেক কর্মকর্তাকে পুলিশের বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে। প্রজ্ঞাপনটিতে রইস উদ্দিনকে ‘জনস্বার্থে’ বদলি করার কথা উল্লেখ করা হয়েছে।

বদলিকৃতদের আগামী ৩ জুনের মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের জন্য ছাড়পত্র নেওয়ার কথা বলা হয়েছে। না হলে তারা পরদিন থেকে স্ট্যান্ড রিলিজ বা অবমুক্ত হিসেবে গণ্য হবেন।

গত ২৫ মে ব্রাহ্মণবাড়িয়া জেলায় কর্মরত ১৩ জন সাব-ইন্সপেক্টরকে (এসআই) একযোগে বদলি করা হয়। তার এক সপ্তাহ আগে ১৯ মে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহানকে বদলি করে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার কার্যালয়ের নিয়ন্ত্রণ কক্ষে পদায়ন করা হয়। তারও আগে গত ২৬ এপ্রিল একই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুর রহিমকে বদলি করে রংপুর রেঞ্জ পুলিশে সংযুক্ত করা হয়েছিল। এরপর গত ১১ মে একই থানায় কর্মরত আরেক পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. ইশতিয়াক আহমেদকে জেলার নাসিরনগর থানাধীন চাতলপাড় তদন্ত কেন্দ্রে বদলি করা হয়।

প্রসঙ্গত, গত ২৬ থেকে ২৮ মার্চ তিন দিনে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের পর এই নিয়ে জেলার মোট ২০ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হলো। এর আগে, বদলিকৃতরা হলেন- জেলা পুলিশের বিশেষ শাখায় কর্মরত সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আলাউদ্দিন চৌধুরী, সরাইল বিশ্বরোড খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী মো. সাখাওয়াত হোসেন, সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন মুহাম্মদ নাজমুল আহমেদ।

Comments

The Daily Star  | English

Hefty power bill to weigh on consumers

The government has decided to increase electricity prices by Tk 0.34 and Tk 0.70 a unit from March, which according to experts will have a domino effect on the prices of essentials ahead of Ramadan.

6h ago