বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন

বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে দুই মামলায় জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। এর ফলে তার জেল থেকে ছাড়া পেতে আইনত আর কোনো বাধা নেই।
aslam_chowdhury.jpg
বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরী। স্টার ফাইল ছবি

বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে দুই মামলায় জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। এর ফলে তার জেল থেকে ছাড়া পেতে আইনত আর কোনো বাধা নেই।

আজ রোববার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ তাকে দুই মামলায় ছয় মাসের জামিন মঞ্জুর করেন।

নাশকতার অভিযোগে ২০১৩ সালে রাজধানীর কোতোয়ালি ও শাহবাগ থানায় তার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়। 

বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরী মামলা দুটিতে জমিন চেয়ে আবেদন করলে শুনানি শেষে তার জামিন মঞ্জুর করা হয়।

আসলাম চৌধুরীর আইনজীবী মুহাম্মদ হাসিবুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘হাইকোর্টের আদেশের পর তার মক্কেলের কেরানীগঞ্জ কারাগার থেকে জামিনে মুক্ত হতে আর কোনো বাধা থাকল না।’

দীর্ঘদিন কারাভোগ করেছেন, এই যুক্তিতে তাকে জামিন দেওয়া হয়েছে বলে উল্লেখ করে হাসিবুর রহমান জানান, আসলাম চৌধুরীর বিরুদ্ধে করা প্রায় শতাধিক মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছিল। তবে ২০১৬ সালে তাকে আটকের পর সবগুলো মামলায় জামিন দেওয়া হয়।

তার জামিনের বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ ডেইলি স্টারকে বলেন, ‘হাইকোর্টের জামিন আদেশ স্থগিতের জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করা হবে।’

২০১৬ সালের ১৫ মে ঢাকার খিলক্ষেত এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। সে সময় তার বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে হাত মিলিয়ে বর্তমান আওয়ামী লীগ সরকারকে উৎখাতে ষড়যন্ত্র করছিলেন বলে অভিযোগ আনা হয়।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের একজন বিশ্বস্ত সহকর্মী হিসেবে পরিচিত চট্টগ্রামভিত্তিক ব্যবসায়ী আসলাম চৌধুরী। ২০১৬ সালে সাফাদি সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোম্যাসি অ্যান্ড পাবলিক রিলেশনস’র প্রধান ও ইসরায়েলের রাজনৈতিক নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে তার কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে তিনি সমালোচিত হন।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

9h ago