আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১, প্রবন্ধ আহ্বান

প্রখ্যাত সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে ‘আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১’ চতুর্থবারের মতো শুরু হতে যাচ্ছে।

প্রখ্যাত সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে ‘আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১’ চতুর্থবারের মতো শুরু হতে যাচ্ছে।

তিনটি বিষয়ে প্রবন্ধ আহ্বান করা হয়েছে।

ক. আবুল মনসুর আহমদ ও তার সাংস্কৃতিক চিন্তা

খ. আবুল মনসুর আহমদ ও তার জাতীয়তাবোধ

গ. আজকের গণমাধ্যম ও আবুল মনসুর আহমদের সাংবাদিকতা

প্রতিটি বিভাগে প্রথম পুরস্কার ১০ হাজার টাকা। দ্বিতীয় পুরস্কার পাঁচ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার আবুল মনসুর আহমদের এক সেট বই। বিজয়ী প্রত্যেকে পাবেন সনদ ও ক্রেস্ট।

প্রতিযোগিতার নিয়মাবলী

প্রতিযোগীর বয়স ৩৫ বছরের মধ্যে ও বাংলা ভাষায় যে কোথাও থেকে অপ্রকাশিত লেখাটি তিন হাজার শব্দের মধ্যে হতে হবে। একজন প্রতিযোগী একটি বিষয়ে অংশ নিতে পারবেন। (পূর্বে আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতার বিজয়ী ছাড়া)। লেখা সুতন্নি এমজে ফন্টে মাইক্রোসফট ওয়ার্ড ফাইলে (নিরূপায় হলে অভ্র) [email protected] ই-মেইল ঠিকানায় বিষয় লিখে পাঠাতে হবে।

হাতে লিখলে পরিষ্কার অক্ষরে এই ঠিকানায় পাঠাতে হবে:

ইমরান মাহফুজ, সমন্বয়ক, আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১।

ডেইলি স্টার সেন্টার, ৬৪-৬৫ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা ১২১৫।

লেখা পাঠানোর শেষ তারিখ ১ আগস্ট ২০২১।

লেখার সঙ্গে একটি ঘোষণাপত্র দিতে হবে— যেখানে লিখা থাকবে প্রবন্ধটি প্রতিযোগীর মৌলিক ও বয়স নির্ধারিত বয়স সীমার মধ্যে। চূড়ান্ত বাছাই শেষে এ বছরে সেপ্টেম্বরে আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে পুরস্কার হস্তান্তরের বিষয়টি ফেসবুক পেজে জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য গত ৩ বছরের আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতার বিজয়ীদের লেখা নিয়ে সংকলন তারুণ্যের আবুল মনসুর আহমদ পাওয়া যাবে উপরোক্ত ঠিকানায় ও রকমারিতে।

Comments

The Daily Star  | English

No power cuts during Tarabi prayers, Sehri: PM

Sheikh Hasina also said prices of essentials will be stable during Ramadan

2h ago