মিরাজদের উপর ইমরানুজ্জামানের ঝড়

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে বুধবার সকালের ম্যাচে ১৯ রানের বড় ব্যবধানে খেলাঘরকে হারিয়েছে প্রাইম দোলেশ্বর। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দোলেশ্বরের করা ১৪৯ রানের জবাবে ১৩০ রান করতে পেরেছে খেলাঘর।
Imranuzzaman
কিপার ব্যাটসম্যান ইমরানুজ্জামান করেন ১৭ বলে ৪০ রান। ছবি: বিসিবি

ওপেন করতে নেমে বিধ্বংসী রূপ নিলেন কিপার ব্যাটসম্যান ইমরুনাজ্জামান। তার ঝড়ে উড়ন্ত শুরু পাওয়া প্রাইম দোলেশ্বর পেল চ্যালেঞ্জিং পুঁজি। রান তাড়ায় নেমে মেহেদী হাসান মিরাজদের খেলাঘর সমাজ কল্যাণ সমিতি লড়াইই করতে পারল না।

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে বুধবার সকালের ম্যাচে  ১৯   রানের বড় ব্যবধানে খেলাঘরকে হারিয়েছে প্রাইম দোলেশ্বর। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দোলেশ্বরের করা ১৪৯ রানের জবাবে ১৩০ রান করতে পেরেছে খেলাঘর।

দলের জয়ের ভিত গড়ে দিয়ে নায়ক ইমরান ১৭ বলে ৪ ছক্কায় করেছেন ৪০ রান।

টস হেরে ব্যাট করতে গিয়ে ইমরানের ব্যাটেই উজ্জ্বল হয়ে উঠে দোলেশ্বরের পথচলা। পাওয়ার প্লে পুরোটাই কাজে লাগে তার ব্যাটের ঝাঁজ। ৪.৫ ওভারে তিনি যখন আউট হন, দলের রান ৪৫।  যার ৪০ রানই আসে তার ব্যাটে। তার সঙ্গে নামা আরেক ওপেনার ফজলে মাহমুদ রাব্বি ছিলেন ধীরগতির। ২২ বল খুইয়ে তিনিই ফেরেন ১৪ রান করে।

তাকে আউট করে ম্যাচে একমাত্র উইকেট নেন মিরাজ। ৩ ওভার বল করে জাতীয় দলের স্পিনার দেন ৯ রান।

এক পর্যায়ে দুশোর আভাস দেওয়া দোলেশ্বরের ইনিংসের গতি পরে হয়ে যায় শ্লথ। সাইফ হাসান করেন ৩৩ বলে ২৮, মার্শাল আইয়ুব ২০ বলে ২১।  ১২ বলে ১৬ রান করেন শামীম পাটোয়ারি।

শেষ দিকে নেমে শরিফুল্লাহ ৯ বলে ১৫ রান করলে দেড়শোর কিনারে যেতে পারে তারা।

দেড়শো রানের লক্ষ্য নেমে কখনই ম্যাচে থাকতে পারেনি খেলাঘর। প্রথম ওভারেই ওপেনার সাদিকুর রহমানকে হারায় তারা। ইমতিয়াজ হোসেন তান্না ফেরেন দ্বিতীয় ওভারে।

ফরহাদ হোসেন তিনে নেমে রান পেলেও তা ছিল ধীর গতির। তার ৩৫ বলে ৩৩ রানের ইনিংস চাহিদা মেটানোর মতো ছিল না। ওপেনিং থেকে চারে নেমে সালমান হোসেন ২৭ বলে করেন ১৪ রান। পাঁচে নেমে মিরাজ টিকেছেন ১০ বল। ১ ছক্কায় করেন কেবল ১২ রান।

এক পর্যায়ে ৭৮ রানে ৮ উইকেট হারিয়ে তিন অঙ্কের আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল তারা। নয় নম্বরে নেমে লেগ স্পিনার রিশাদ হোসেন ২ চার, ৩ ছক্কায় ১৯ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেললে দল পার হয় একশো। শেষ বলে অলআউট হওয়ার আগে তারা করতে পারে ১৩০ রান।

Comments

The Daily Star  | English
Israel bombing of Rafah

Column by Mahfuz Anam: Another veto prolongs genocide in Gaza

The goal of the genocide in Gaza is to take over what's left of Palestinian land.

10h ago