বেবিচকের নিষেধাজ্ঞা প্রত্যাহার, ওমান-কুয়েত ফিরতে ২৫০০০ বাংলাদেশির অনিশ্চয়তা কাটল

ওমান ও কুয়েতে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় ২৫ হাজার বাংলাদেশির অনিশ্চয়তা দূর হয়েছে।

ওমান ও কুয়েতে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় ২৫ হাজার বাংলাদেশির অনিশ্চয়তা দূর হয়েছে।

নিষেধাজ্ঞা প্রত্যাহার করে গতকাল মঙ্গলবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) একটি সার্কুলার প্রকাশ করে। আগামী ৬ জুন থেকে এই সার্কুলার কার্যকর হবে।

আজ বুধবার জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিসের (বায়রার) সাবেক নেতা ও বিভিন্ন রিক্রুটিং এজেন্সির নেতারা দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, প্রায় ২২ থেকে ২৫ হাজার বাংলাদেশি প্রবাসী শ্রমিক গত এক থেকে দেড় মাস ধরে আটকে আছেন। তারা এখন ওমান ও কুয়েতে কর্মক্ষেত্রে ফিরতে পারবেন।

করোনার দ্বিতীয় ঢেউ দেখা দেওয়ায় এপ্রিলের শেষের দিকে ওমান এবং মে মাসের শুরুর দিকে কুয়েত বাংলাদেশসহ আরও বিভিন্ন দেশের নাগরিকের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছিল। এরপর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) পরিস্থিতি বিবেচনায় ওমান ও কুয়েত ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়।

গতকাল প্রকাশিত সার্কুলারে বেবিচক নতুন ১১টি দেশের তালিকা প্রকাশ করেছে। এই ১১টি দেশ থেকে কেউ বাংলাদেশে আসতে পারবে না, আবার বাংলাদেশি কাউকে এসব দেশে যাওয়ার অনুমতি দেওয়া হবে না। দেশগুলো হলো— ভারত, নেপাল, থাইল্যান্ড, মালয়েশিয়া, মালদ্বীপ, বাহরাইন, আর্জেন্টিনা, ব্রাজিল, বলিভিয়া, প্যারাগুয়ে, ত্রিনিদাদ ও টোবাগো এবং উরুগুয়ে।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

6h ago