আম বুকিংয়ে সময় কমানোয় ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ অবরোধ

আম বুকিংয়ের জন্য নির্ধারিত সময় কমিয়ে দেওয়ার প্রতিবাদে আজ বুধবার চাঁপাইনবাবগঞ্জে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ অবরোধ করে ব্যবসায়ীরা।
আম বুকিংয়ের জন্য নির্ধারিত সময় কমিয়ে দেওয়ার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে ম্যাংগো স্পেশাল ট্রেন অবরোধ করেন ব্যবসায়ীরা। ছবি: সংগৃহীত

আম বুকিংয়ের জন্য নির্ধারিত সময় কমিয়ে দেওয়ার প্রতিবাদে আজ বুধবার চাঁপাইনবাবগঞ্জে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ অবরোধ করে ব্যবসায়ীরা।

অবরোধের কারণে ট্রেনটি নির্ধারিত সময় বিকাল ৪টায় স্টেশন ছেড়ে যেতে পারেনি। পরে নির্ধারিত সময়ের আড়াই ঘণ্টা পর ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ স্টেশন ছেড়ে যায়।

অবরোধকারীরা জানান, ম্যাংগো স্পেশাল ট্রেন চালুর পর থেকেই বেলা ৩টা পর্যন্ত আম বুকিং নেওয়া হতো। কিন্তু হঠাৎ করেই বুধবার বেলা ১ টার পর আর আম বুকিং নেয়া হবে না বলে জানানো হয় স্টেশনের বুকিং অফিস থেকে। এতে ক্ষুব্ধ হয়ে তারা রেললাইনে অবস্থান নিয়ে অবরোধ করে রাখেন। বিকাল ৪টায় ট্রেনটি ছাড়ার জন্য বারবার হুইসেল বাজালেও আন্দোলনকারীরা সরে না যাওয়ায় ছেড়ে যেতে পারেনি।

স্টেশন মাস্টার মো. ওবাইদুল্লাহ জানান, চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে ম্যাংগো স্পেশাল ট্রেন মাত্র আধা ঘণ্টা অবস্থান করে। আম বুকিং বেশি হয়ে গেলে এই আধা ঘন্টা সময়ের মধ্যে সেগুলো ওয়াগনে লোড করা সম্ভব হয় না। যে কারণে আমের বুকিংয়ের সময় কমানো হয়েছে।

পরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী সেখ ঘটনাস্থলে এসে অবরোধকারীদের আম বুকিংয়ের ব্যবস্থা করে দেন। এরপর আড়াই ঘণ্টা দেরিতে বিকাল সাড়ে ৬ টার সময় ট্রেন ছেড়ে যায়।

লিয়াকত আলী সেখ সাংবাদিকদের জানান, সব আম বুকিংয়ের ব্যবস্থা করে দেওয়ার পর অবরোধ তুলে নেয় অবরোধকারীরা। পরে ট্রেনটি ছেড়ে যায়। চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে ট্রেনটি অবস্থানের সময় বাড়ানোর জন্য রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সময় বাড়ালেই সমস্যার সমাধান হয়ে যাবে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago