করোনাভাইরাস

দহগ্রামে কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত ৪ বেদের করোনা শনাক্ত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম হাসপাতালে কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত ২৩ জন বেদের মধ্যে চার জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অপর ১৯ জন বেদেকে কোয়ারেন্টিন থেকে মুক্ত করা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম হাসপাতালে কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত ২৩ জন বেদের মধ্যে চার জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অপর ১৯ জন বেদেকে কোয়ারেন্টিন থেকে মুক্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার রাতে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দহগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'গত ১৮ মে এই বেদেরা ভারতের পশ্চিমবঙ্গের শিলিগুড়ি থেকে পাটগ্রাম উপজেলার দহগ্রাম সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। সেখানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের আটক করে এবং পরবর্তীতে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী তাদেরকে দহগ্রাম হাসপাতালে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়।'

তিনি জানান, এই বেদেদের বাড়ি ঢাকার সাভারে। এক বছর আগে কাজের সন্ধানে তারা দহগ্রাম দিয়ে অবৈধভাবে ভারতে যায়। ভারতে করোনা ভাইরাস পরিস্থিতি অবনতি হওয়ায় তারা ভারত থেকে দহগ্রাম সীমান্ত দিয়ে আবার বাংলাদেশে ফিরে আসেন।

ভারত ফেরত করোনা আক্রান্ত এসব বেদের করোনা ভারতীয় ভ্যারিয়েন্ট কিনা এমন প্রশ্নে ডা. সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'এটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। করোনা আক্রান্ত ভারতফেরত চার বেদের নমুনা সংগ্রহ করে ঢাকায় আইসিডিডিআর,বি তে করোনা পরীক্ষার জন্য পাঠানো হবে। রিপোর্ট আসলে জানা যাবে তাদের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট আছে কিনা।'

তবে করোনা আক্রান্ত চার বেদে সুস্থ আছেন বলে জানান তিনি।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

2h ago