সাকিবদের অনুশীলনে সুরক্ষা বলয় ভঙ্গের অভিযোগ, ব্যবস্থা নেবে বিসিবি

ইতোমধ্যে তদন্ত শুরুর ঘোষণা দিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।
shakib al hasan
ছবি: ফিরোজ আহমেদ

সাকিব আল হাসানের নেতৃত্বে গড়া মোহামেডান স্পোর্টিং ক্লাবের অনুশীলনে জৈব সুরক্ষা বলয় ভঙ্গের অভিযোগ উঠেছে। বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। ইতোমধ্যে তদন্ত শুরুর ঘোষণা দিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে মোহামেডানের সম্ভাব্য জৈব সুরক্ষা বলয় ভাঙার কথা জানিয়েছে বিসিবি। ঘটনাটি ঘটেছে আগের দিন। ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মুখোমুখি হওয়ার আগে ঐচ্ছিক অনুশীলন ছিল মোহামেডানের। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের ইনডোরে বাঁহাতি তারকা অলরাউন্ডার সাকিব ঝালাই করে নেন নিজের ব্যাটিং। সেসময় সুরক্ষা বলয়ের বাইরে থাকা একজন তার অনুশীলনে ঢুকে পড়ে বলে জানা গেছে।

বিজ্ঞপ্তিতে কাজী ইনাম বলেছেন, ‘ঘটনাটি জানতে পেরে আমরা হতাশ হয়েছি। সিসিডিএম ও বিসিবি বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে। আমাদের দলগুলোর, খেলোয়াড়দের ও অফিশিয়ালদের স্বাস্থ্য ও সুরক্ষা আমাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। সম্ভাব্য সেরা আবাসন ব্যবস্থা ও লজিস্টিকসহ জৈব সুরক্ষা বলয়ের প্রোটোকলগুলো নিশ্চিত করার জন্য আমরা উল্লেখযোগ্য পরিমাণ অর্থ ও শ্রম বিনিয়োগ করেছি।’

তিনি যোগ করেছেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা ও আরও সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হবে।’

সম্প্রতি ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না ৩৪ বছর বয়সী সাকিবের। আইপিএল, বাংলাদেশ জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের পর চলমান ঢাকা প্রিমিয়ার লিগেও রানখরায় ভুগছেন তিনি। আগের দুই ম্যাচে যথাক্রমে ২৯ ও ০ রানে আউট হওয়ার পর এদিন প্রাইম ব্যাংকের বিপক্ষে ১৫ বলে ২০ রান করে মোস্তাফিজুর রহমানের শিকার হন তিনি।

Comments

The Daily Star  | English
Clash breaks out between police and protesters at Science Lab

Clash breaks out between police and protesters at Science Lab

A clash broke out between police and protesters in the capital's Science Lab area this noon

50m ago