কুমিল্লায় নারী কাউন্সিলরকে হয়রানির অভিযোগ পুরুষ কাউন্সিলরের বিরুদ্ধে

কুমিল্লা সিটি করপোরেশনের একজন পুরুষ কাউন্সিলরের বিরুদ্ধে গালিগালাজের মাধ্যমে হয়রানির অভিযোগ করেছেন সংশ্লিষ্ট এলাকার এক সংরক্ষিত নারী কাউন্সিলর।
Comilla Map
স্টার অনলাইন গ্রাফিক্স

কুমিল্লা সিটি করপোরেশনের একজন পুরুষ কাউন্সিলরের বিরুদ্ধে গালিগালাজের মাধ্যমে হয়রানির অভিযোগ করেছেন সংশ্লিষ্ট এলাকার এক সংরক্ষিত নারী কাউন্সিলর।

শনিবার দুপুরে সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নুরপুর এলাকার আফসান মিয়া ও তার ছেলে শরীফের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় এ অভিযোগ দায়ের করেন সংরক্ষিত ৬ (১৬, ১৭ ও ১৮ ওয়ার্ড) আসনের কাউন্সিলর হাজি নেহার বেগম।

অভিযোগে নেহার বেগম জানান, গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় নুরপুর এলাকায় ড্রেন নির্মাণের কাজ দেখতে গেলে ওই এলাকার কাউন্সিলর আফসান মিয়া তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। সেসময় কাউন্সিলরের ছেলে শরীফ লোকজন নিয়ে তাকে মারতে তেড়ে আসেন। তিনি কোনক্রমে এই হামলা থেকে নিজেকে রক্ষা করেন।

তিনি আরও জানান, একজন নির্বাচিত কাউন্সিলর হিসেবে নির্বাচনী এলাকায় যাওয়ার অধিকার তার আছে। অথচ পুরুষ কাউন্সিলর অন্যায়ভাবে তার কাজে প্রতিবন্ধকতা তৈরি করছেন।

এ বিষয়ে অভিযুক্ত কাউন্সিলর আফসান মিয়াকে জিজ্ঞেস করা হলে, তিনি এ ধরনের কাজ করেননি বলে উল্লেখ করেন। তিনি জানান, সংশ্লিষ্ট নারী কাউন্সিলরের সঙ্গে দীর্ঘদিন ধরে তার বিরোধ চলছে। তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়।

কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার চৌধুরী অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনায় কুমিল্লার সাংবাদিক ইয়াসমিন রিমা বলেন, ‘সরকার নারীর ক্ষমতায়নের জন্য সংরক্ষিত আসনে নারী জনপ্রতিনিধি নির্বাচিত করলেও তাদের কাজ করার সুযোগ নিশ্চিত করেনি।’

সামাজিক বৈষম্য ও কুসংস্কারের পাশাপাশি নারীরা রাজনৈতিক প্রতিপক্ষের প্রতিযোগিতার সম্মুখীন হচ্ছেন। এ পরিস্থিতি উত্তরণে সরকার ও সংশ্লিষ্ট সবার উদার দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করতে হবে বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

Raids on hospitals countrywide from Feb 27: health minister

There will be zero tolerance for child deaths due to hospital authorities' negligence, he says

58m ago