পলাশী স্টাফ কোয়ার্টার থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

রাজধানীর পলাশী সরকারি স্টাফ কোয়ার্টারের একটি বাসা থেকে ইশরাত জাহান তুষ্টি (২০) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।
dead body
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

রাজধানীর পলাশী সরকারি স্টাফ কোয়ার্টারের একটি বাসা থেকে ইশরাত জাহান তুষ্টি (২০) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

আজ রোববার সকালে ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিন সকাল সোয়া ৭টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা কোয়ার্টারের ওই বাসার বাথরুমের দরজা ভেঙে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে।

ইসরাত জাহান তুষ্টির বাড়ি নেত্রকোণা আটপাড়া নীলকন্ঠ পুর গ্রামে। তার বাবার নাম মো. আলতাফ হোসেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৮-১৯ শিক্ষা বর্ষের ছাত্রী ছিলেন।

ফায়ার সার্ভিসের পলাশী স্টেশনের স্টেশন অফিসার মো. সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, ট্রিপল নাইন থেকে ফোন পেয়ে আজ সকাল সোয়া ৭টার দিকে পলাশী সরকারি স্টাফ কোয়ার্টার ইউনিট-২ এর ১৮ নম্বর ভবনের নিচতলার বাথরুমের দরজা ভেঙে ওই শিক্ষার্থীকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। ঢামেক হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তুষ্টির রুমমেট সুমাইয়া পারভীন বলেন, ‘হল বন্ধ থাকায় আমরা চার জন সাবলেট থাকতাম। গতকাল নিউমার্কেট এলাকায় আমরা বৃষ্টিতে ভিজেছিলাম। এরপর থেকে অসুস্থ বোধ করছিল তুষ্টি। আগে থেকেই ওর ঠান্ডাজনিত সমস্যা ছিল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবদুর রহিম ডেইলি স্টারকে বলেন, ‘পলাশীর সরকারি কোয়ার্টার থেকে এক ছাত্রীর মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে ময়নাতদন্তের জন্য রাখা হয়েছে৷ তার মৃত্যুর কারণ সম্পর্কে এখনো সম্পূর্ণভাবে নিশ্চিত হওয়া যায়নি৷ ময়নাতদন্তের পরে নিশ্চিত হওয়া যাবে৷’

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ উদ্দিন বলেন, ‘পুলিশ এই ঘটনায় তদন্ত করছে। তদন্ত শেষ হলে এ বিষয়ে বিস্তারিত বলা যাবে।’

Comments

The Daily Star  | English

Shehbaz Sharif voted in as Pakistan's prime minister for second time

Newly sworn-in lawmakers in Pakistan's National Assembly elected Sharif by 201 votes to 92, three weeks after national elections marred by widespread allegations of rigging

1h ago