নাটোর ও সিংড়া পৌরসভায় কাল থেকে ৭ দিনের লকডাউন

নাটোর পৌরসভা ও সিংড়া পৌরসভায় আগামীকাল বুধবার থেকে ১৫ জুন পর্যন্ত সাত দিনের লকডাউন ঘোষণা করেছে নাটোর জেলা প্রশাসন।
Natore
স্টার ডিজিটাল গ্রাফিক্স

নাটোর পৌরসভা ও সিংড়া পৌরসভায় আগামীকাল বুধবার থেকে ১৫ জুন পর্যন্ত সাত দিনের লকডাউন ঘোষণা করেছে নাটোর জেলা প্রশাসন।

গতকাল সোমবার রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, লকডাউন চলাকালে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। জরুরি পণ্য সরবরাহে কাজ করবেন স্বেচ্ছাসেবকরা।

আজ এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসার কথা রয়েছে এবং লকডাউন এলাকায় মাইকিং করা হবে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা।

অংশগ্রহণকারীরা সভায় জানান, অক্সিজেন সিলিন্ডারের সংকট, আইসিইউ শয্যা না থাকা, সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ না থাকা এবং চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর সংকট জেলার জন্য উদ্বেগের কারণ।

সিদ্ধান্ত হয়, করোনার প্রথম ঢেউয়ের সময় যেসব ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের ঢাকায় ডেপুটেশনে নেওয়া হয়েছিল তাদের এখন নাটোরে ফিরিয়ে আনতে হবে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা উদ্বেগ জানিয়ে বলেন, করোনা মোকাবিলায় জনপ্রতিনিধি ও বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা পর্যায়ে গঠিত কমিটি কোনো কাজ করছে না।

ভার্চুয়াল এই সভায় যুক্ত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহ্‌মেদ পলক, নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. শহিদুল ইসলাম (বকুল), নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-৪ আসনের সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুস, জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তা, অন্যান্য জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী-পেশার প্রতিনিধিরা।

গতকাল বিকেল পর্যন্ত শনাক্তদের মধ্যে সদর হাসপাতালে ৩১ শয্যার বিপরীতে ভর্তি আছেন ৩৯ জন।

Comments

The Daily Star  | English
Fire incident in Dhaka Bailey Road

Death is built into our cityscapes

Why do authorities gamble with our lives?

9h ago