মুন্সিগঞ্জে ছাত্রলীগ নেতার হামলায় যুবক নিহতের অভিযোগ, গ্রেপ্তার ২

পূর্ব শত্রুতার জের ধরে মুন্সিগঞ্জ সদর উপজেলায় ছাত্রলীগ নেতা প্রান্ত শেখ ও তার অনুসারীদের হামলায় আহত নয়ন মিজির (৩৩) নামে একজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

পূর্ব শত্রুতার জের ধরে মুন্সিগঞ্জ সদর উপজেলায় ছাত্রলীগ নেতা প্রান্ত শেখ ও তার অনুসারীদের হামলায় আহত নয়ন মিজির (৩৩) নামে একজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় অর্থোপেডিক হাসপাতালে চিকিৎসাধীন নয়নের মৃত্যু হয়।

নিহত নয়ন রামপাল ইউনিয়নের উত্তর কাজী কসবা এলাকার মৃত বাতেন মিজির ছেলে। তিনি ছিলেন একজন খামার ব্যবসায়ী। তার পরিবারে স্ত্রী ও দুই মেয়ে রয়েছেন।

গত বুধবার বিকালে সদর উপজেলার উত্তর কাজী কসবা এলাকায় নয়নের ওপর প্রান্ত শেখ ও তার অনুসারীরা হামলা চালিয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় অভিযুক্ত দুই যুবককে আটক করেছে পুলিশ।

মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল মৃধা নিশ্চিত করেছেন যে, অভিযুক্ত প্রান্ত শেখ জেলা ছাত্রলীগের কৃষি বিষয়ক সম্পাদক ও রামপাল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রাজিব খান বলেন, ‘বুধবার বিকালে পূর্ব শত্রুতার জের ধরে প্রান্ত তার অনুসারীদের নিয়ে নয়ন মিজির ওপর হামলা চালায়। নয়নের শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাতসহ আঘাত করা হয়েছে, যার ফলে তার মৃত্যু হয়।’

তিনি আরও বলেন, ‘এর আগে প্রান্তকে মারধরের মামলায় নয়ন ও তার ভাই আসামি ছিলেন। এর জের ধরেই এ হত্যার ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে।’

ময়নাতদন্তের জন্য নয়নের মরদেহ মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলেও জানান তিনি।

মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিনহাজ আবেদিন বলেন, ‘নয়ন ও প্রান্তের পূর্ব শত্রুতা ছিল। যার কারণে এ ঘটনা ঘটেছে। জড়িত থাকার অভিযোগে তৌকির (২২) ও নাহিদ (২১) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘বুধবার বিকালে মারধরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছিল। এখন সেখানে হত্যা মামলার ধারা যুক্ত হবে।’

বাকি আসামিরা পলাতক রয়েছে এবং তাদের গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে জানান তিনি।

Comments

The Daily Star  | English

Hasina writes back to Biden

Prime Minister Sheikh Hasina has written back to US President Joe Biden

1h ago