এখনো অনেকটা পথ বাকি: মানচিনি

শুক্রবার রোমে ইউরোর উদ্বোধনী ম্যাচে তুরস্ককে ৩-০ গোলে হারায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ইউরোর কোন উদ্বোধনী ম্যাচে এটাই সবচেয়ে বড় জয়।

নান্দনিক ফুটবলের পসরা সাজিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ শুরু করেছে শিরোপা প্রত্যাশী ইতালি। তুরস্ককে ৩-০ গোলে উড়িয়ে দেওয়ার পর তাদের ফেভারিট তকমা হয়েছে আরও পোক্ত। তবে কোচ রবের্তো মানচিনি মনে করেন ফাইনালের পথে যেতে পাড়ি দিতে হবে অনেকটা পথ।

শুক্রবার রোমে ইউরোর উদ্বোধনী ম্যাচে তুরস্ককে ৩-০ গোলে হারায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ইউরোর কোন উদ্বোধনী ম্যাচে এটাই সবচেয়ে বড় জয়।

গোল সংখ্যার সঙ্গে ইতালির খেলাও মানুষের মন কেড়েছে। চিরায়ত রক্ষণাত্মক শৈলীর সঙ্গে সৃষ্টিশীল আক্রমণ ধারায় শাণিত আজ্জুরিরা নিজেদের পক্ষে বাজির দর করেছে চড়া।

ম্যাচ শেষ মানচিনি অবশ্য বলছেন, এখনি ফাইনাল নিয়ে ভাবা হবে বাড়াবাড়ি পর্যায়ের, ‘অসাধারণ একটা সন্ধ্যা ছিল। আশা করছি এমন সন্ধ্যা আরও পাব। তবে এখনো অনেকটা পথ বাকি আছে, ছয়টা ম্যাচ পাড়ি দিতে হবে।’

তুরস্কের বিপক্ষে দাপুটে খেললেও গোল পেতে দেরি হচ্ছিল। আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর চিরো ইম্মোবিলে আর লেরেন্সো ইনসিনিয়ে গোল করে দলকে পাইয়ে দেন বড় জয়।

মানচিনি মনে করেন তুরস্কের প্রতিরোধের কারণেই গোল পেতে দেরি হচ্ছিল, ‘আমরা শুরু থেকেই সেরাটা খেলেছিল কিন্তু বুঝতে হবে তুরস্কও ভাল দল আর এটা প্রথম ম্যাচ ছিল। সব মিলিয়ে বলব সমর্থকদের আশা পূরণ করতে পেরেছি।’

ইতালিকে ম্যাচ জুড়ে দেখা গেছে দ্রুত জায়গা বদল করতে। ফাঁকা জায়গা পূরণে অন্যরা হয়েছে তৎপর। পুরো মাঠে তাদের বোঝাপড়া এবং বল দখলে রাখা ছিল দেখার মতো।

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

1h ago