পিএসজিকে বিদায় জানানোর ইঙ্গিত দিলেন এমবাপে

প্যারিস ছাড়ার ইঙ্গিত দিলেও এমন কিছু তিনি করবেন না, যাতে দল ক্ষতিগ্রস্ত হয়।
ছবি: টুইটার

পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি কিছুদিন আগে কিলিয়ান এমবাপের সেখানে থাকার নিশ্চয়তা দিয়েছেন। তবে তরুণ এই ফরাসি তারকা যা বললেন, তাতে স্বদেশি ক্লাবটিতে তার ভবিষ্যৎ নিয়ে সংশয় তৈরি হতে বাধ্য। আর প্যারিস ছাড়ার ইঙ্গিত দিলেও এমন কিছু তিনি করবেন না, যাতে দল ক্ষতিগ্রস্ত হয়।

২০১৮ সালে ১৮ কোটি ইউরোতে মোনাকো থেকে থেকে পিএসজিতে যোগ দেন এমবাপে। তাদের সঙ্গে বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ডের চুক্তি রয়েছে আগামী বছরের জুন পর্যন্ত। অর্থাৎ এক মৌসুম পরই তিনি হয়ে যাবেন ফ্রি এজেন্ট। তখন আগ্রহী ক্লাব তাকে বিনা ট্রান্সফার ফিতে নিজেদের ডেরায় নিতে পারবে। অনেকদিন ধরেই গুঞ্জন রয়েছে, পিএসজিতে নতুন চুক্তির ব্যাপারে এমবাপের অনীহা রয়েছে। যদিও খেলাইফি সেসব আমলে নিতে রাজী নন।

শুক্রবার সাময়িকী ফ্রান্স ফুটবলকে দেওয়া সাক্ষাৎকারে এমবাপে বলেছেন, পিএসজি তার জন্য সেরা স্থান কিনা তা জানেন না, ‘আমাকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। এটা খুবই কঠিন। নিজের জন্য ভালো একটি সিদ্ধান্ত নিতে আমাকে সব দিক বিবেচনা করে দেখতে হবে। বর্তমানে আমি যে জায়গায় আছি, সেটা পছন্দ করি এবং এখানে আমি ভালো অনুভব করি। তবে, এটাই কি সেরা জায়গা? জবাবটা এখনও আমি জানি না।’

নতুন ঠিকানায় পাড়ি জমানোর আভাস দিয়ে তিনি জানিয়েছেন, হঠকারী কোনো সিদ্ধান্ত নিয়ে বর্তমান ক্লাবের বিশ্বস্ততা হারাতে চান না, ‘আমি জানি, আমাকে ছাড়া ও আমাকে নিয়ে পিএসজির পরিকল্পনায় ভিন্নতা থাকবে। তবে তারা আমার অনুরোধ বুঝতে পেরেছে। কারণ, তারা জানে, আমি ফাঁকি দিয়ে কোথাও যাব না। কিংবদন্তি খেলোয়াড় হতে হলে মাঠের পাশাপাশি বাইরেও সবকিছু স্পষ্টভাবে করতে হয়।’

উল্লেখ্য, ২২ বছর বয়সী এমবাপের স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদে যাওয়ার জল্পনা-কল্পনা চলছে কয়েক বছর যাবত। লস ব্লাঙ্কোসরা যেমন তাকে পেতে ইচ্ছুক, তেমনি তিনিও তাদের প্রতি ভালোলাগা প্রকাশ করেছেন অতীতে।

Comments

The Daily Star  | English
Anna Bjerde

Bangladesh’s growth inspiration to many countries

Says World Bank MD Anna Bjerde; two new projects worth over $650 million for Rohingyas, host communities discussed

22m ago