চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৪৩.১৮ শতাংশ, মৃত্যু ১

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ১৩২ জনের নমুনা পরীক্ষা করে আরও ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৩ দশমিক ১৮ শতাংশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ১৩২ জনের নমুনা পরীক্ষা করে আরও ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৩ দশমিক ১৮ শতাংশ।

আজ সোমবার জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ৬৬ দশমিক শূন্য সাত শতাংশ।

চুয়াডাঙ্গার দামুড়হুদায় করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। তিনি চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। গতকাল দুপুরে শ্বাসকষ্ট শুরু হলে সন্ধ্যায় ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৭ জনের মধ্যে ৩৫ জনই সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলার মোক্তারপুর গ্রামের। বাকিদের মধ্যে ১৩ জন সদর উপজেলার, দুজন আলমডাঙ্গা উপজেলার এবং সাত জন জীবননগর উপজেলার।

এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ২৭৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮৮৬ জন এবং মারা গেছেন ৭১ জন।

বর্তমানে আক্রান্ত ৩২২ জনের মধ্যে হাসপাতালে রয়েছেন ৩৬ জন, বাড়িতে ২৮৩ জন ও রেফার করে দেওয়া হয়েছে তিন জনকে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, ‘সংক্রমণ বেড়ে যাওয়ায় দামুড়হুদা উপজেলার ১৮টি গ্রাম লকডাউন করা হয়েছে। সেসব এলাকায় নিয়মিত তদারকি করছে প্রশাসন। সচেতনতা তৈরির পাশাপাশি জরিমানাও করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘সংক্রমণ বাড়তে থাকলেও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই বাইরে বের হচ্ছে মানুষ। মাস্ক পড়ার বিষয়ে তারা দেখান নানা অজুহাত।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago