কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৩১.০৫ শতাংশ, মৃত্যু ২

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। তারা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আইসোলেশন সেন্টারে কোভিড-১৯ পজিটিভ হয়ে চিকিৎসাধীন ছিলেন।
করোনাভাইরাস
ছবি: সংগৃহীত

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। তারা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আইসোলেশন সেন্টারে কোভিড-১৯ পজিটিভ হয়ে চিকিৎসাধীন ছিলেন।

আজ মঙ্গলবার সকালে জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২৯৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন ৯১ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ০৫ শতাংশ।

তার আগের ২৪ ঘণ্টায় ১৯৩টি নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হন ৭১ জন। শনাক্তের হার ছিল ৩৬ দশমিক ৭৮ শতাংশ।

তার আগের ২৪ ঘণ্টায় ২৩৫টি নমুনা পরীক্ষা থেকে শনাক্ত ছিলেন ৭৪ জন। শনাক্তের হার ছিল ৩১ দশমিক ৪৮ শতাংশ।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. আব্দুল মোমেন ডেইলি স্টারকে জানিয়েছেন, কুষ্টিয়ায় সংক্রমণ ও রোগী ভর্তির সংখ্যা বাড়ছে।

আজ ভোর পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ৫০ শয্যার করোনা ইউনিটে ৬৪ জন করোনা রোগী ভর্তি আছেন। আগের ২৪ ঘণ্টায় ছিলেন ৭১ জন। এই সময় পর্যন্ত হোম আইসোলেশনে আছেন ৬৮২ জন: আগের ২৪ ঘণ্টায় ছিলেন ৬৭১ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৫৬২ জন; আগের ২৪ ঘণ্টায় ছিলেন ৫১৯ জন।

এ পর্যন্ত কুষ্টিয়ায় মোট পাঁচ হাজার ৭৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১৩২ জন।

সমগ্র আক্রান্তের সংখ্যায় এগিয়ে রয়েছে কুষ্টিয়া পৌরসভা ও এর আশেপাশের এলাকা। এখানে মোট শনাক্তের সংখ্যা তিন হাজার ৪৩৫ এবং মারা গেছে ৭৭ জন। বর্তমানে পৌরসভা ও এর আশেপাশের এলাকায় লকডাউন চলছে।

Comments

The Daily Star  | English

Hasina writes back to Biden

Prime Minister Sheikh Hasina has written back to US President Joe Biden

1h ago