বাংলাদেশ
বরগুনা

আমতলী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি

বরগুনার আমতলী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে আমতলী উপজেলা প্রশাসন। আগামীকাল বুধবার সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত পৌর এলাকায় ১৪৪ ধারা কার্যকর থাকবে।
বরগুনা

বরগুনার আমতলী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে আমতলী উপজেলা প্রশাসন। আগামীকাল বুধবার সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত পৌর এলাকায় ১৪৪ ধারা কার্যকর থাকবে।

উপজেলা পরিষদ চত্বরে আগামীকাল একাধিক রাজনৈতিক সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিলে, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে আমতলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আসাদুজ্জামান ১৪৪ ধারা জারির ঘোষণা দেন।

স্থানীয় সূত্র জানায়, আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. মতিয়ার রহমানের ভাগ্নে আবুল কালাম আজাদের হাত-পায়ের রগ কেটে হত্যা চেষ্টার ঘটনায় আজাদ বাদি হয়ে গত শনিবার আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের ১৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন।

এ ঘটনায় জড়িতদের বিচার ও গ্রেপ্তারের দাবিতে 'আমতলীবাসী' ব্যানারে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন বুধবার বেলা ১০টায় উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয়।

অপরদিকে এ মামলা থেকে অব্যাহতি পেতে একই স্থানে ও সময়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠন।

একই স্থান ও সময়ে দুই পক্ষের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ইউএনও মো. আসাদুজ্জামান আমতলী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেন।

মো. আসাদুজ্জামান জানান, ১৪৪ ধারা জারি থাকা অবস্থায় আমতলী পৌর এলাকায় মানববন্ধনসহ সব ধরণের সমাবেশ ও মাইকিং নিষিদ্ধ থাকবে।

Comments

The Daily Star  | English

Cow running amok in a shopping mall: It’s not a ‘moo’ point

Animals in Bangladesh are losing their homes because people are taking over their spaces.

1h ago