ভারতের ফাইনালের ১৫ সদস্যের দলে নেই আক্সার

আগামী শুক্রবার ইংল্যান্ডের সাউদাম্পটনে টেস্টের সেরা হওয়ার লড়াইয়ে নামবে ভারত ও নিউজিল্যান্ড।
india test cricket
ছবি: টুইটার

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভারত দলে জায়গা হয়নি আক্সার প্যাটেলের। বাদ পড়েছেন ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, লোকেশ রাহুল আর মায়াঙ্ক আগারওয়ালও।

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের অভিষেক আসরের শিরোপা নির্ধারণী ম্যাচের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারত। সেখানে আছেন পাঁচ বিশেষজ্ঞ পেসার- জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

নিজেদের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের সবশেষ টেস্ট সিরিজে অভিষেক হয় আক্সারের। তিন ম্যাচে এই বাঁহাতি স্পিনার নিয়েছিলেন ২৭ উইকেট। কিন্তু তবুও দলে রাখা হয়নি তাকে। চোটের কারণে ওই সিরিজে না থাকা রবীন্দ্র জাদেজাকে ফেরানো হয়েছে।

ফাইনাল ও ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজের জন্য আগেই ২০ জনের স্কোয়াড দিয়েছিল ভারত। চূড়ান্ত দলে ওপেনার হিসেবে রাখা হয়েছে কেবল রোহিত শর্মা ও শুবমান গিলকে। ফলে তাদের খেলা প্রায় নিশ্চিত। উইকেটরক্ষক হিসেবে দলে আছেন দুজন- রিশভ পান্ত ও ঋদ্ধিমান সাহা। স্পিন বিভাগে থাকছেন রবিচন্দ্রন অশ্বিন ও জাদেজা।

আগামী শুক্রবার ইংল্যান্ডের সাউদাম্পটনে টেস্টের সেরা হওয়ার লড়াইয়ে নামবে ভারত ও নিউজিল্যান্ড।

ভারত স্কোয়াড: রোহিত শর্মা, শুবমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ।

Comments

The Daily Star  | English

Work begins to breathe life into dying Ichamati

The long-awaited project to rejuvenate the Ichamati river began under the supervision of Bangladesh Army, bringing joy to the people of Pabna

1h ago