কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৪১ শতাংশ, মৃত্যু ৩

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও তিন জনের মৃত্যু হয়েছে। তারা কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টারে কোভিড-১৯ পজিটিভ হয়ে চিকিৎসাধীন ছিলেন।
করোনাভাইরাস
ছবি: সংগৃহীত

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও তিন জনের মৃত্যু হয়েছে। তারা কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টারে কোভিড-১৯ পজিটিভ হয়ে চিকিৎসাধীন ছিলেন।

একই সময়ে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ২৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন ৯৮ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪১ শতাংশ।

আজ বুধবার সকালে জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানিয়েছেন, এর আগের ২৪ ঘণ্টায় ২৯৩টি নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছিলেন ৯১ জন। শনাক্তের হার ছিল ৩১ দশমিক ০৫ শতাংশ।

এর আগের ২৪ ঘণ্টায় ১৯৩টি নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হন ৭১ জন। শনাক্তের হার ছিল ৩৬ দশমিক ৭৮ শতাংশ।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. আব্দুল মোমেন ডেইলি স্টারকে বলেছেন, ‘কুষ্টিয়ায় সংক্রমণ ও মৃত্যু দুটোয় বাড়ছে।’

তিনি আরও বলেছেন, ‘আজ বুধবার ভোর পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ৫০ শয্যার করোনা ইউনিটে ৭০ জন ভর্তি আছেন। আগের ২৪ ঘণ্টায় ছিলেন ৬৪ জন। এর আগের ২৪ ঘণ্টায় ছিলেন ৭১ জন।’

তিনি জানিয়েছেন, এই সময় পর্যন্ত হোম আইসোলেশনে আছেন ৭৪৭ জন। আগের ২৪ ঘণ্টায় ছিলেন ৬৮২ জন; তার আগের ২৪ ঘণ্টায় ছিলেন ৬৭১ জন। তার আগের দিন এই সংখ্যা ছিল ৫৬২ জন।

এ পর্যন্ত কুষ্টিয়ায় মোট পাঁচ হাজার ৮৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১৩৫ জন।

বর্তমানে কুষ্টিয়া পৌরসভা ও এর আশেপাশের এলাকায় লকডাউন চলছে।

Comments

The Daily Star  | English

International Mother Language Day: Languages we may lose soon

Mang Pru Marma, 78, from Kranchipara of Bandarban’s Alikadam upazila, is among the last seven speakers, all of whom are elderly, of Rengmitcha language.

8h ago