প্রবাসে

টিকাদানের অগ্রাধিকার তালিকায় বিদেশগামী কর্মীরা

আগামী ১৯ জুন থেকে দেশব্যাপী টিকাদান কার্যক্রমে বিদেশগামী কর্মীরা অগ্রাধিকার পাবেন। আজ বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনিরা সালেহীন দ্য ডেইলি স্টারকে এ কথা জানিয়েছেন।
ফাইল ফটো

আগামী ১৯ জুন থেকে দেশব্যাপী টিকাদান কার্যক্রমে বিদেশগামী কর্মীরা অগ্রাধিকার পাবেন। আজ বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনিরা সালেহীন দ্য ডেইলি স্টারকে এ কথা জানিয়েছেন।

তিনি জানান, মন্ত্রণালয়ের উদ্যোগের পরিপ্রেক্ষিতে বিদেশগামী কর্মীরা করোনা টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার তালিকার তিন নম্বরে অন্তর্ভুক্ত হয়েছেন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর জানায়, চীন সরকারের দেওয়া ১১ লাখ ডোজ সিনোফার্মের টিকা দিয়ে ১৯ জুন থেকে দেশের সব সরকারি মেডিকেল কলেজ কলেজ হাসপাতাল, সরকারি জেনারেল হাসপাতাল, জেলা সদর হাসপাতালের নির্দিষ্ট কেন্দ্রগুলোতে টিকাদান শুরু হবে।

এ টিকা যাদেরকে দেওয়া হবে তাদের একটি তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

যারা রেজিস্ট্রেশন করে এখনও টিকা পাননি, সরকারি স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্য, বিদেশগামী অভিবাসী কর্মী, সরকারি ও বেসরকারি মেডিকেল-ডেন্টাল কলেজের শিক্ষার্থী, সরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষার্থীরা, জাতীয় গুরুত্বপূর্ণ উন্নয়নমূলক কর্মকাণ্ডে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, ঢাকার দুই সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মী এবং বাংলাদেশে বসবাসরত চীনা নাগরিকরা এই টিকা পাওয়ার অগ্রাধিকার তালিকায় আছেন।

Comments

The Daily Star  | English

Fire breaks out in Gazipur warehouse

A fire broke out in a fabric warehouse in Konabari area of ​​Gazipur City Corporation this afternoon

19m ago