করোনাভাইরাস

মৃত্যু সাড়ে ৩৮ লাখ ছাড়াল, আক্রান্ত ১৭ কোটি ৮১ লাখের বেশি

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৩৮ লাখ ৫৭ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৮১ লাখ ১৭ হাজারের বেশি মানুষ।
us_corona1.jpg
ছবি: রয়টার্স

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৩৮ লাখ ৫৭ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৮১ লাখ ১৭ হাজারের বেশি মানুষ।

আজ রবিবার সকাল সোয়া ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৮১ লাখ ১৭ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ৩৮ লাখ ৫৭ হাজার ৬৬০ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৩৫ লাখ ৩৬ হাজার ৬৮৭ জন এবং মারা গেছেন ছয় লাখ এক হাজার ৭২০ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন দুই কোটি ৯৮ লাখ ২৩ হাজার ৫৪৬ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৮৫ হাজার ১৩৭ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৮ লাখ ৮৩ হাজার ৭৫০ জন এবং মারা গেছেন পাঁচ লাখ আটশ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়েছেন ২৫৬ কোটি ৫৭ লাখ ৭৮ হাজার ৪৬৮ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ৪৬৬ জন।

Comments

The Daily Star  | English
Land Minister Saifuzzaman Chowdhury

Ex-land minister admits to having properties abroad

Former land minister Saifuzzaman Chowdhury admitted today to having businesses and assets abroad but denied any involvement in corrupt practices related to acquiring those properties

4h ago