রাজশাহীতে ধসে পড়ল ৪ তলা পরিত্যক্ত ভবন

রাজশাহীর তেরোখাদিয়া এলাকায় একটি পরিত্যক্ত চারতলা ভবন ধসে পড়েছে। আজ রোববার বিকেলে ৩টার দিকে এ ঘটনা ঘটে। সেসময় বৃষ্টি হচ্ছিল।
ছবি: সংগৃহীত

রাজশাহীর তেরোখাদিয়া এলাকায় একটি পরিত্যক্ত চারতলা ভবন ধসে পড়েছে। আজ রোববার বিকেলে ৩টার দিকে এ ঘটনা ঘটে। সেসময় বৃষ্টি হচ্ছিল।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক দিদারুল আলম জানান, এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

ওই ভবনের কেয়ারটেকারের বরাতে কর্মকর্তারা জানান, ভবনটির নিচতলায় তিনটি ব্যক্তিগত গাড়ি ও দুটি রিকশা রাখা ছিল। ভবনটি পুরোপুরি ধসে পড়ায় এগুলো ছাদের নিচে পড়ে রয়েছে। ভবনটি ধসে পড়লে লোকজন সেদিকে ছুটে যায়।

ভবনের কেয়ারটেকার তোফাজ্জল হোসেন জানান, ভবনটি পরিত্যক্ত হওয়ায় সেখানে কেউ থাকত না। ভবনটি পুনর্নির্মাণের পরিকল্পনা করা হয়েছিল।

তবে কয়েকজন স্থানীয় জানান, ভবনটি নির্মাণাধীন ছিল। এর মালিক আক্তারুজ্জামান বাবলু গত বছর মারা যাওয়ার পর থেকে নির্মাণকাজ স্থগিত রয়েছে।

পরিচয় না প্রকাশ করার শর্তে স্থানীয় একজন জানান, স্থানীয় কর্তৃপক্ষ ওই ভবনের ভেতর দিয়ে যায় এমন একটি রাস্তা তৈরির পরিকল্পনা করেছিল। মহামারি শুরু না হলে এতদিনে জমি অধিগ্রহণ হয়ে যেত।

তিনি জানান, ভবনের মালিক দুই বছর আগে স্বল্প মানের উপকরণ ব্যবহার করে এটি নির্মাণ শুরু করেছিলেন, যাতে অধিগ্রহণে তিনি জমির জন্য উচ্চ মূল্য পেতে পারেন।

তবে, কেয়ারটেকার এই অভিযোগ অস্বীকার করেছেন।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

10h ago