বৃষ্টিই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মূল চরিত্র

সোমবার সাউদাম্পটনে দিনভরই ছিল বৃষ্টির রাজত্ব। আম্পায়াররা দীর্ঘ অপেক্ষার পর স্থানীয় সময় বিকেল তিনটায় দিনের খেলা পরিত্যক্ত করে দেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সকল উত্তেজনা মাটি করে দিয়েছে বেরসিক বৃষ্টি। প্রথম দিনের মতো চতুর্থ দিনও পুরোটাই গেল ভেস্তে। রিজার্ভ ডে ৬ষ্ঠ দিন থাকলেও ম্যাচের ফল হওয়া এখন বেশ কঠিন।

সোমবার সাউদাম্পটনে দিনভরই ছিল বৃষ্টির রাজত্ব। আম্পায়াররা দীর্ঘ অপেক্ষার পর স্থানীয় সময় বিকেল তিনটায় দিনের খেলা পরিত্যক্ত করে দেন।

গত শুক্রবার টেস্টের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের প্রথম দিন টসই হতে পারেনি। দ্বিতীয় দিন বৃষ্টি না থাকলেও আলোক স্বল্পতা কেড়ে নেয় অনেকটা সময়।  খেলা হয় ৬৪.৪ ওভার।

পরের দিনও পুরো খেলা হতে পারেনি। ভারত ২১৭ রানে গুটিয়ে যাওয়ার পর ২ উইকেটে ১০১ রান করেছে নিউজিল্যান্ড। দুই দলই চালাচ্ছিল সমানে সমান লড়াই। এই টেস্টে দেখার ছিল অনেক কিছু। কিন্তু আপাতত পরিস্থিতি যা তাতে বৃষ্টি দেখা ছাড়া যেন উপায় নেই আর কোন।

ম্যাচের ৬ষ্ঠ দিন রিজার্ভ ডে হিসেবে ব্যবহার হবে। সেক্ষেত্রে খেলা হবে আরও দুদিন। তবে এই দুদিন পুরো খেলা হলেও ফল বের হওয়া বেশ কঠিন।

সংক্ষিপ্ত স্কোর

ভারত প্রথম ইনিংস:  ৯১.১ ওভারে ২১৭  (রোহিত ৩৪, গিল ২৮, পূজারা ৮, কোহলি ৪৪, রাহানে ৪৯, পান্ত ৪, জাদেজা ১৫, অশ্বিন ২২, ইশান্ত ৪, বুমরাহ ০, শামি ০* ; সাউদি ১/৬৪, বোল্ট ২/৪৭, জেমিসন ৫/৩১, গ্র্যান্ডহোম ০/৩২, ওয়েগনার ২/৪০)

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৪৯ ওভারে ১০১/২ (ল্যাথাম ৩০, কনওয়ে ৫৪, উইলিয়ামসন ১২*, টেইলর ০* ; ইশান্ত ১/১৯, বুমরাহ ০/৩৪, শামি ০/১৯, অশ্বিন ১/২০, জাদেজা ০/৬)

 

 

Comments

The Daily Star  | English
US Service Member Sets Himself Ablaze at Israeli Embassy

A devastating act of reason

US airman dies after setting self on fire outside an Israeli embassy

4h ago