রামেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টা মৃত্যু ১৬

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। তাদের মধ্যে আট জনের করোনা পজিটিভ, একজন করোনা নেগেটিভ ও সাত জন উপসর্গ নিয়ে মারা গেছেন।
ছবি: স্টার

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। তাদের মধ্যে আট জনের করোনা পজিটিভ, একজন করোনা নেগেটিভ ও সাত জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

আজ বুধবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৬ জনের মধ্যে ১১ জন পুরুষ ও পাঁচ জন নারী। তাদের মধ্যে আট জনের বয়স ষাটোর্ধ্ব। গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন আরও ৬০ জন। তাদের মধ্যে ৪৪ জনই রাজশাহীর। এ ছাড়া, চাঁপাইনবাবগঞ্জের ছয় জন, নাটোরের দুই জন, নওগাঁর পাঁচ জন, পাবনার দুই জন ও একজন অন্য জেলার। বর্তমানে করোনা ইউনিটে মোট ভর্তি আছেন ৪১০ জন।

রামেক হাসপাতালের ল্যাবে আরটি-পিসিআর পদ্ধতিতে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩৬৬ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত ১৪১ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২৬৯টি নমুনা পরীক্ষা করে ১১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯৭টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

রামেক ও রামেক হাসপাতাল মিলে রাজশাহীর মোট ৪৫৭টি নমুনা পরীক্ষা করে ১৫১ জনকে শনাক্ত করা হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীর শনাক্ত হার ৩৩ দশমিক ০৪ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জের ২৫ দশমিক ৭৭ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় রাজশাহীতে শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ৫১ শতাংশ।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

9h ago