মেজর সিনহা হত্যা মামলার আরেক পলাতক আসামির আত্মসমর্পণ

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার চার্জশিটভুক্ত আরেক পলাতক আসামি টেকনাফ থানা পুলিশের সাবেক কনস্টেবল সাগর দেব আদালতে আত্মসমর্পণ করেছেন।
সিনহা মো. রাশেদ খান। ছবি: সংগৃহীত

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার চার্জশিটভুক্ত আরেক পলাতক আসামি টেকনাফ থানা পুলিশের সাবেক কনস্টেবল সাগর দেব আদালতে আত্মসমর্পণ করেছেন।

আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে সাগর কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। তবে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

আত্মসমর্পণকারী সাগর দেব সিনহা হত্যা মামলায় চার্জশিটভুক্ত ১৫ নম্বর আসামি। হত্যাকাণ্ডের পর থেকেই তিনি পলাতক ছিলেন। আদালত আগামী ২৭ জুন তার জামিন শুনানির দিন ধার্য করেন। একই দিনে মামলার আরও দুই আসামি টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া তদন্তকেন্দ্রের সাবেক উপ-পরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিতের জামিন শুনানির দিন ধার্য আছে।

গত বছরের ৩১ জুলাই রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

এ ঘটনায় ৫ আগস্ট সিনহার বড়বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী ও টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের ৯ সদস্যকে আসামি করে আদালতে মামলা করেন। আদালত র‌্যাবকে মামলার তদন্তভার দেন। পরদিন ৬ আগস্ট ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের সাত সদস্য আদালতে আত্মসমর্পণ করেন।

গত ১৩ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম ওসি প্রদীপসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। এতে টেকনাফ থানা পুলিশের দুই সদস্য কনস্টেবল সাগর দেব ও রুবেল শর্মাকে নতুন করে আসামি করা হয়। পরবর্তীতে র‌্যাব কনস্টেবল রুবেল শর্মাকে গ্রেপ্তার করলেও সাগর দেব পলাতক ছিলেন। আজ সাগরের আত্মসমর্পণের ভেতর দিয়ে মামলার চার্জশিটভুক্ত ১৫ আসামিই কারান্তরীন হলেন।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

40m ago