করোনাভাইরাস

মৃত্যু ৩৮ লাখ ৯৮ হাজার, আক্রান্ত প্রায় ১৮ কোটি

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৩৮ লাখ ৯৮ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৯৯ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ।
ভারতের আহমেদাবাদে করোনায় আক্রান্ত এক রোগীকে চিকিৎসার জন্য কোভিড ডেডেকেটেড হাসপাতালে নেওয়া হচ্ছে। ১৯ এপ্রিল, ২০২১। ছবি: রয়টার্স
বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৩৮ লাখ ৯৮ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৯৯ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ।
 
আজ শুক্রবার সকাল নয়টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।
 
এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৯৯ লাখ ৩৬ হাজার ৩২ জন এবং মারা গেছেন ৩৮ লাখ ৯৮ হাজার ৮০১ জন।
 
এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৩৫ লাখ ৯০ হাজার ৪২৯ জন এবং মারা গেছেন ছয় লাখ তিন হাজার ১৭৮ জন।
 
আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৮২ হাজার ৭৭৮ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৯১ হাজার ৯৮১ জন।
 
মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৮২ লাখ ৪৩ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন পাঁচ লাখ নয় হাজার ১৪১ জন।
 
এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়েছেন ২৭৫ কোটি ৯১ লাখ ৩৪ হাজার ৫২৬ জন।
 
উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ৮৬৮ জন এবং মোট শনাক্ত হয়েছেন ৮ লাখ ৭২ হাজার ৯৩৫ জন।

Comments

The Daily Star  | English

At least 6 killed in quota protest clashes

At least six people were killed in three districts, including the capital, in clashes between Chhatra League and quota reform protesters today.

17m ago