কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে চলমান সব পরীক্ষা স্থগিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে চলমান বিভিন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। আজ শুক্রবার দুপুরে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।
গত ১৩ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষা নেওয়া শুরু করেছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে চলমান বিভিন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। আজ শুক্রবার দুপুরে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ড. নুরুল করিম চৌধুরী বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৩ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কার্যক্রম শুরু হয়। গতকাল বর্তমান করোনা পরিস্থিতিতে পরীক্ষা কার্যক্রম নিয়ে ছাত্র ও শিক্ষকদের মতামতের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পরীক্ষা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার কেন্দ্রীয় পরীক্ষা কমিটির সুপারিশে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল এক জরুরি সভার আয়োজন করে। সভায় অনুষ্ঠিতব্য সেমিস্টার ফাইনাল পরীক্ষাসহ সবধরনের পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি জানান, সভায় পরীক্ষা স্থগিতের ক্ষেত্রে স্নাতক চূড়ান্ত পরীক্ষা ও স্নাতকোত্তর পরীক্ষাকে অগ্রাধিকার দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এ ছাড়া, অনলাইন পরীক্ষা, দুর্যোগকালীন সময়ে শিক্ষার্থীদের বিভাগীয় শহরগুলোতে বিশ্ববিদ্যালয়ের বাসে পৌঁছে দেওয়ার ব্যবস্থা এবং সরকারি সিদ্ধান্ত নিয়ে শিক্ষার্থীদের টিকাদানের জন্য কার্যকরী ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা এমদাদুল হক জানান, গত ২০ ডিসেম্বর পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। সেটি ২৩ ফেব্রুয়ারিতে করোনার উচ্চ সংক্রমণের কারণে স্থগিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরী শিক্ষার্থীদের দাবিতে ১৩ জুন থেকে দ্রুত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

Comments

The Daily Star  | English

Broadband internet restored in selected areas

Broadband internet connections were restored on a limited scale yesterday after 5 days of complete countrywide blackout amid the violence over quota protest

5h ago