করোনাভাইরাস

আজ শনাক্তের হার ২২.৫০ শতাংশ, মৃত্যু ৭৭

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৭৭ জন। এর আগে গতকাল ১০৮ জনের ও গত পরশু ৮১ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মারা গেছেন ১৪ হাজার ৫৩ জন।
ছবি: সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৭৭ জন। এর আগে গতকাল ১০৮ জনের ও গত পরশু ৮১ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মারা গেছেন ১৪ হাজার ৫৩ জন।

একই সময়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও চার হাজার ৩৩৪ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৮৩ হাজার ১৩৮ জন।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৯ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা করে আরও চার হাজার ৩৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৫০ শতাংশ। এর আগে গতকাল শনাক্তের হার ছিল ২১ দশমিক ২২ শতাংশ ও গত পরশু ছিল ১৯ দশমিক ৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ২৯৫ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ৮৫৪ জন।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৭ জনের মধ্যে ৪৮ জন পুরুষ ও ২৯ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, তিন জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১৩ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৭ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৩৮ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬৮ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

আরও পড়ুন:

একদিনে করোনায় মৃত্যু বেড়ে ১০৮

৭২ দিনের মধ্যে সর্বোচ্চ শনাক্ত ৬০৫৮, মৃত্যু ৮১

Comments

The Daily Star  | English

What is the two-state solution to the Israel-Palestinian conflict?

More than seven months into the deadliest Israeli-Palestinian war yet, the US has said there is no way to solve Israel's security issues and the challenge of rebuilding Gaza without steps towards a Palestinian state

1h ago