৪৪ ঘণ্টা পর মগবাজারের ধ্বংস্তুপ থেকে উদ্ধার আরও এক মরদেহ

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনায় দুদিন পর ধ্বংস্তুপের ভেতর থেকে হারুন-অর রশিদ নামে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট জনে।
ছবি: আনিসুর রহমান

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনায় দুদিন পর ধ্বংস্তুপের ভেতর থেকে হারুন-অর রশিদ নামে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট জনে।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

সাজ্জাদুর রহমান বলেন, ‘বিস্ফোরণের পর থেকে তিনি নিখোঁজ ছিলেন, আজ তার লাশ উদ্ধার করা হয়েছে।’

এ বিষয়ে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (অপারেশনস) দেবাশীষ বর্ধন ডেইলি স্টারকে বলেন, ‘নিচ তলার সিঁড়ির কাছ থেকে হারুণ অর রশিদের মরদেহ উদ্ধার করা হয়। এরপর সেটা ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।’

আজ বিকেল সাড়ে ৩টার দিকে লাশটি উদ্ধার করা হয়েছে বলে উল্লেখ করে ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শিকদার ডেইলি স্টারকে জানান, মৃত ব্যক্তির বয়স আনুমানিক ৬০ বছর।

গত রবিবার সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটের দিকে মগবাজারের ওয়্যারলেস এলাকায় একটি বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। সেদিন ৬ জনের মৃত্যু হয়। গতকাল আরও একজন হাসপাতলে মারা যান। এই ঘটনায় আহত হয়েছেন প্রায় ৫০ জন।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিন তলা ভবনের নিচ তলায় গ্যাস জমে বিস্ফোরণটি ঘটেছে।

মগবাজার বিস্ফোরণের ঘটনা তদন্তে পুলিশের গঠন করা একটি কমিটি আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এছাড়া বিস্ফোরণে হতাহতের ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা করেছে পুলিশ। আজ রমনা থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

5h ago