টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর সময় নিশ্চিত করল আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে সরিয়ে নেওয়ার কথা নিশ্চিত করেছে আইসিসি।
t20 wolrd cup logo

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে সরিয়ে নেওয়ার কথা নিশ্চিত করেছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আরও জানিয়েছে আসরটি শুরুর সময়।

আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মঙ্গলবার আনুষ্ঠানিক বিবৃতিতে আইসিসি তা জানিয়েছে। ফাইনালের তারিখ ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছিল আগেই। তাতে কোনো পরিবর্তন আসেনি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে চারটি ভেন্যুতে হবে। সেগুলো হলো আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়াম ও শারজাহ স্টেডিয়াম এবং ওমানের ক্রিকেট একাডেমি মাঠ। তবে ওমানে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচগুলোর ব্যাপারে কোনো ধারণা বিবৃতিতে দেয়নি আইসিসি। তবে আগের দিন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ জানান, সেখানে আসরের প্রথম রাউন্ড হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরব আমিরাত ও ওমানে হলেও প্রতিযোগিতার আয়োজক হিসেবে ভারতই থাকবে। সবশেষ বোর্ড সভায় বিশ্বকাপ আয়োজন করতে বিসিসিআইকে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে ২৮ জুন পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছিল। শেষদিনে নিজেদের সিদ্ধান্তের কথা জানায় তারা আইসিসিকে।

বিশ্বকাপের প্রথম রাউন্ডে বাংলাদেশের সঙ্গে আছে স্বাগতিক ওমান, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি, নামিবিয়া, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ড। এখান থেকে চারটি দল যাবে চূড়ান্ত পর্বে। সেখানে আগেই জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও ভারত।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের বাস্তবসম্মত সম্ভাবনা ছিল না। শেষ পর্যন্ত তা-ই ঘটেছে। স্বাস্থ্য ঝুঁকির আশঙ্কা থাকায় অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে টুর্নামেন্ট।

Comments

The Daily Star  | English

Have faith in the top court, you won't be disappointed, PM tells students

“I believe our students will get justice. They will not be disappointed,” she said while addressing the nation this evening

2h ago