ঢুলি শাকিব খান!

গ্ল্যামার-প্রধান চরিত্র থেকে বের হয়ে নতুন রূপে আসছেন দেশের শীর্ষ নায়ক শাকিব খান। আগে কখনো তাকে এমন গল্প-চরিত্রে দেখা যায়নি। এবার তিনি ‘পেশাদার ঢুলি’র চরিত্রে অভিনয় করছেন। গ্রামে-গ্রামে গিয়ে নানা অনুষ্ঠানে ঢোল বাজাবেন।
‘গলুই’ সিনেমায় শাকিব খান ও পূজা চেরি। ছবি: সংগৃহীত

গ্ল্যামার-প্রধান চরিত্র থেকে বের হয়ে নতুন রূপে আসছেন দেশের শীর্ষ নায়ক শাকিব খান। আগে কখনো তাকে এমন গল্প-চরিত্রে দেখা যায়নি। এবার তিনি 'পেশাদার ঢুলি'র চরিত্রে অভিনয় করছেন। গ্রামে-গ্রামে গিয়ে নানা অনুষ্ঠানে ঢোল বাজাবেন।

এমন দৃশ্য দেখা যাবে এসএ হক অলিক পরিচালিত 'গলুই' সিনেমায়। সেখানে শাকিবের নাম লালু। তিনি গত ১ সপ্তাহ ধরে এর শুটিং করছেন।

সিনেমার গল্পে দেখা যাবে লালুর বাবা একজন মাঝি। বাবা চান ছেলে বড় হয়ে মাঝি হবে। কিন্তু, লালু তার চাচার কাছে বাঁশি ও ঢোল বাজানো শেখেন। গ্রামবাসী ও বাবার সম্মানের কথা ভেবে লালু একবার নৌকা বাইচে অংশ নেন।

সিনেমার গল্পে আরও দেখা যাবে, ঢোল বাজাতে গিয়ে লালুর পরিচয় হয় এলাকার সবচেয়ে ধনীর মেয়ে মালার সঙ্গে। এরপর তারা সম্পর্কে জড়িয়ে যান।

শাকিব খানকে এমন গ্রামীণ গল্পের সিনেমায় আগে দেখা যায়নি। তবে তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প অবলম্বনে 'সুভা' সিনেমায় এক ভিন্ন চরিত্রে অভিনয় করেছিলেন। সিনেমাটি পরিচালনা করেছিলেন প্রয়াত চাষী নজরুল ইসলাম।

'সুভা'য় অভিনয় করে শাকিব খান ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলেন। এবার 'গলুই' তার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করতে যাচ্ছে।

শাকিব খান দ্য ডেইলি স্টারকে বলেন, 'দর্শকরা আমাকে "গলুই"য়ে নতুন রূপে দেখবেন। চরিত্রের প্রয়োজনে আমাকে ঢোল বাজাতে হচ্ছে।'

পরিচালক এসএ হক অলিক ডেইলি স্টারকে বলেন, 'এ সিনেমায় শাকিব খানকে নতুনভাবে উপস্থাপন করতে যাচ্ছি। ঢুলি হিসেবে পর্দায় আসবেন তিনি। বড় চমক থাকছে।'

এ সিনেমায় আরও অভিনয় করছেন সুচরিতা, আলীরাজ, সুব্রত, আজিজুল হাকিম ও পূজা চেরি।

Comments