রাজনীতি
আন্তঃকোন্দলের অভিযোগ

চট্টগ্রামে আ. লীগ নেতাকে গাছে বেঁধে নির্যাতন

চট্টগ্রামের পটিয়া উপজেলায় এক আওয়ামী লীগ নেতাকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে উপজেলার হাইদগাঁও ইউনিয়ন পরিষদ এলাকায় এ ঘটনা ঘটে।
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামের পটিয়া উপজেলায় এক আওয়ামী লীগ নেতাকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে উপজেলার হাইদগাঁও ইউনিয়ন পরিষদ এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, আহত জিতেন কান্তি গুহ হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। তারা আরও জানান, স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তার মাথায় আঘাত লেগেছে।

সূত্র জানিয়েছে, স্থানীয় আওয়ামী লীগের কোন্দলের জের ধরে এই হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, ইফতার মাহফিলকে কেন্দ্র করে হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিমের অনুসারীরা জিতেনের ওপর দলীয় প্রতিপক্ষরা হামলা চালায়।

পটিয়া উপজেলা ইউনিট আওয়ামী লীগের সভাপতি একেএম সামসুজ্জামান চৌধুরী বলেন, 'আমি শুনেছি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিমের অনুসারীরা জিতেনের ওপর হামলা চালিয়েছে। ইফতার মাহফিলে দাওয়াত না দেওয়ায় জুমার নামাজের পরে তার ওপর হামলা চালানো হয়। তার মাথায় আঘাত লেগেছে। ইট ও লোহার রড দিয়ে আঘাত করায় তার হাত ভেঙে গেছে।'

যোগাযোগ করা হলে চট্টগ্রাম জেলা দক্ষিণ ইউনিট আওয়ামী লীগের সহসভাপতি ও পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহের হোসেন চৌধুরী বলেন, এ রকম একটি ঘটনার কথা আমি শুনেছি। আমি বিস্তারিত জানার চেষ্টা করছি।

তবে অভিযোগ অস্বীকার করেছেন জসিম। তিনি বলেন, আমার অনুসারীরা কেন হামলা করবে? স্থানীয় বাসিন্দারা তার ওপর ক্ষিপ্ত ছিল। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে ঘর নিয়ে দেবে প্রতিশ্রুতি দিয়ে তিনি তাদের কাছ থেকে টাকা নিয়েছিলেন। কিন্তু তিনি ঘরের ব্যবস্থা করে দিতে পারেননি। যে কারণে আজ তারা হামলা করেছে।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তথ্য পাওয়ার পরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। যদিও এখনো মামলা হয়নি, তবে অপরাধীদের গ্রেপ্তারে আমরা অভিযান চালাচ্ছি।

Comments

The Daily Star  | English

Upazila Polls: AL, BNP struggle to keep a grip on grassroots

The upazila election has exposed how neither of the two major parties, the Awami League and BNP, has full control over the grassroots leaders.

5h ago