জীবনের শ্রেষ্ঠ সময় পার করছি: সিয়াম

সিয়াম আহমেদ ঢাকাই সিনেমার জনপ্রিয় ও ব্যস্ত নায়ক। তার অভিনীত ‘শান’ সিনেমা নতুন করে আলোচনায় এসেছে। সম্প্রতি, মুক্তি পাওয়া ‘পাপ পুণ্য’ তাকে দিয়েছে নতুন উচ্চতা। এ ছাড়াও, তার ঘরে এসেছে নতুন অতিথি। ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার জন্য পেয়েছেন মেরিল প্রথম আলো সেরা নায়কের পুরস্কার। সব মিলিয়ে সময়টা যেন সিয়ামের।
অভিনেতা সিয়াম। ছবি: স্টার

সিয়াম আহমেদ ঢাকাই সিনেমার জনপ্রিয় ও ব্যস্ত নায়ক। তার অভিনীত 'শান' সিনেমা নতুন করে আলোচনায় এসেছে। সম্প্রতি, মুক্তি পাওয়া 'পাপ পুণ্য' তাকে দিয়েছে নতুন উচ্চতা। এ ছাড়াও, তার ঘরে এসেছে নতুন অতিথি। 'মৃধা বনাম মৃধা' সিনেমার জন্য পেয়েছেন মেরিল প্রথম আলো সেরা নায়কের পুরস্কার। সব মিলিয়ে সময়টা যেন সিয়ামের।

দ্য ডেইলি স্টার'র সঙ্গে কথা বলেছেন সিয়াম আহমেদ।

পাপ পুণ্য সিনেমায় নিজেকে নতুনভাবে উপস্থাপন করেছেন, কেমন লাগছে?

একটি ধারা থেকে বের হয়ে আরেকটি ধারার গল্পের সিনেমায় নিজেকে দেখে ভালো লেগেছে। শিল্পীর কাজ ক্রমাগত নিজেকে ভাঙা। শিল্পী যত নিজেকে ভাঙবে ততই গড়বে। 'পাপ পুণ্য' গিয়াস উদ্দিন সেলিমের অনেক যত্নের একটি সিনেমা।

আমরা যারা এই সিনেমায় অভিনয় করেছি, যার যার দিক থেকে শতভাগ ভালোবাসা দিয়েই করেছি। 'পাপ পুণ্য' যারা দেখছেন তারা এর প্রশংসা করছেন। মজার ব্যাপার হচ্ছে, পাশাপাশি প্রেক্ষাগৃহে 'শান' চলছে, আবার 'পাপ পুণ্য'-ও চলছে। এটা আমার জন্য বড় ঘটনা।

গত ঈদে আপনার অভিনীত 'শান' সিনেমাটি বেশ ভালোভাবে নিয়েছেন দর্শকরা, এটাকে কিভাবে দেখছেন?

আমি আবারো কৃতজ্ঞ দর্শকদের কাছে। দর্শকরাই সিনেমার প্রাণ। তারা যখন 'শান' সিনেমার সঙ্গে থেকেছেন এবং এখনো কোনো কোনো প্রেক্ষাগৃহে দেখছেন। এই সিনেমার শিল্পী হিসেবে আমি খুশি-আনন্দিত। আমার ক্যারিয়ারে এটি অন্যরকম একটি গল্পের সিনেমা। নতুন আমাকে দেখা গেছে। দর্শকদের ভালোবাসা নিয়েই থাকতে চাই।

সিনেমায় নিজেকে কোন অবস্থানে দেখতে চান?

এক কথায় বলতে বলতে গেলে বলবো—ভালো সিনেমার সঙ্গে থাকতে চাই। ভালো ভালো চরিত্রে নিজেকে দেখতে চাই। রিপিট চাই না, নতুনত্ব চাই। অবস্থান নয়, চ্যালেঞ্জিং কাজই সব সময় আমাকে টানে। আগামীতেও তাই করতে চাই।

আপনার ঘরে নতুন অতিথি এসেছে, ঘরে ফেরার পর পৃথিবী কতটা সুন্দর হয়ে উঠে?

ঘরে ফেরার পর মনে হয় এর চেয়ে সুন্দর আর কিছু নেই। জীবন সত্যি সুন্দর। আমার জীবনের শ্রেষ্ঠ সময় পার করছি। সবাই আমার সন্তানের জন্য দোয়া করবেন। আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ। এই ভালোলাগা ও আনন্দের অনুভূতির ভাষায় প্রকাশ করা যায় না।

'মৃধা বনাম মৃধা' সিনেমার জন্য মেরিল প্রথম আলো শ্রেষ্ঠ নায়কের পুরস্কার পেয়ে কেমন লাগছে?

আমার সঙ্গে যারা মনোনয়ন পেয়েছিলেন, তারা সবাই মেধাবী-যোগ্য। তারা প্রত্যেকে এই পুরস্কার পাওয়ার যোগ্য। তারপরও আমি পেয়েছি, এজন্য এই সিনেমার সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। মেরিল প্রথম আলো কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।

'মৃধা বনাম মৃধা' আসলেই সবার পছন্দের সিনেমা। এতে করে আমি হ্যাপি।

Comments

The Daily Star  | English

Heatwave: Secondary schools, colleges in several districts closed tomorrow

All secondary schools, colleges, madrasas, and technical education institutions in several districts across the country including Dhaka, will be closed tomorrow due to the ongoing heatwave

48m ago