ঢাকাই সিনেমায় নতুন প্রজন্মের নায়িকা

শোবিজের অধিকাংশই খুব বেশি দিন তাদের জায়গাটা ধরে রাখতে পারেন না। একটা সময় ছেড়ে দিতে হয়। বিশেষ করে নায়ক বা নায়িকাদের ক্ষেত্রে। নতুনদের আগমনে বিদায় ঘটে পুরনোদের। ঢাকাই সিনেমায় একঝাঁক নতুন নায়িকা অভিনয় করছেন।
নতুন করে যে নায়িকারা ঢাকাই সিনেমায় অভিনয় করছেন। ছবি: সংগৃহীত

শোবিজের অধিকাংশই খুব বেশি দিন তাদের জায়গাটা ধরে রাখতে পারেন না। একটা সময় ছেড়ে দিতে হয়। বিশেষ করে নায়ক বা নায়িকাদের ক্ষেত্রে। নতুনদের আগমনে বিদায় ঘটে পুরনোদের। ঢাকাই সিনেমায় একঝাঁক নতুন নায়িকা অভিনয় করছেন।

জানা যাক নতুন কোন কোন নায়িকা ঢাকার সিনেমায় সরব আছেন ।

সুনেরা বিনতে কামাল

সুনেরা বিনতে কামাল । ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার এই নতুন নায়িকা প্রথম সিনেমা দিয়েই বাজিমাত করেন। তার অভিনীত প্রথম সিনেমার নাম 'ন ডরাই'। এক সিনেমা করেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। সিনেমা ছাড়া মডেলিংও করেন। বিটিভির তালিকাভুক্ত এই অভিনেত্রী 'অন্তর্জাল' নামের আরও একটি সিনেমায় অভিনয় করেছেন। 'অন্তর্জাল' মুক্তির অপেক্ষায়।

সুনেরা বিনতে কামাল । ছবি: সংগৃহীত

সুনেরা বিনতে কামাল বলেন, 'সিনেমা নিয়ে সুন্দর কিছু স্বপ্ন আছে। সেভাবেই এগিয়ে যাব।'

জান্নাতুল ফেরদৌস ঐশী

জান্নাতুল ফেরদৌস ঐশী। ছবি: সংগৃহীত

এই নায়িকার ঢালিউডে নতুনদের মধ্যে ব্যস্ততা একটু বেশি। 'রাত জাগা ফুল' সিনেমা দিয়ে পরিচিতি পেয়েছেন। এছাড়া 'মিশন এক্সট্রিম' সিনেমা দিয়েও বেশ পরিচিতি এসেছে ঐশীর। এই দুটি সিনেমা তাকে বেশ আত্মবিশ্বাসী করেছে। 'আদম' নামের একটি সিনেমার শুটিং শেষ করেছেন তিনি। এছাড়া 'মিশন এক্সট্রিম টু' সিনেমার নায়িকাও তিনি।

জান্নাতুল ফেরদৌস ঐশী। ছবি: সংগৃহীত

তিনি বলেন, 'সিনেমায় ভালো একটা অবস্থান গড়তে চাই। সিনেমা নিয়ে আমার অনেক স্বপ্ন।'

জাহারা মিতু

জাহারা মিতু। ছবি: সংগৃহীত

গ্ল্যামারাস এই নায়িকা ব্যস্ত আছেন নতুন সিনেমা নিয়ে। কাজী হায়াতের মতো বিখ্যাত পরিচালকের সিনেমায় অভিনয় করছেন তিনি। সিনেমার নাম 'জয় বাংলা'। অন্যদিকে শাহীন সুমন পরিচালিত কুস্তিগীর সিনেমায় অভিনয় করছেন এই নায়িকা। 'কুস্তিগীর' ও 'জয় বাংলা' সিনেমায় তার নায়ক বাপ্পী। এছাড়া একই নায়কের সঙ্গে 'যন্ত্রণা' নামে একটি সিনেমা করেছেন।

জাহারা মিতু। ছবি: সংগৃহীত

জাহারা মিতু বলেন, সিনেমার প্রতি আমার ভালোবাসা প্রবল। নিজেকে ভালো ভালো সিনেমায় দেখতে চাই।

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক দেবের বিপরীতেও 'কমান্ডোতে' অভিনয় করেছেন তিনি। এই সিনেমার কাজ এখনো শেষ হয়নি।

নাজিফা তুষি

নাজিফা তুষি। ছবি: সংগৃহীত

নাজিফা তুষি অভিনীত প্রথম সিনেমা 'নেটওয়ার্কের বাইরে'। এই সিনেমাটি বেশ আলোচনায় আসে। নায়িকা হিসেবেও তাকে পরিচিতি এনে দেয়। মেজবাউর রহমান সুমন পরিচালিত 'হাওয়া' সিনেমার নায়িকাও নাজিফা তুষি । 'হাওয়া' চলতি মাসের ২৯ জুলাই মুক্তি পাবে। সিনেমাপ্রেমীদের মাঝে হাওয়া সিনেমা দিয়ে টুষিকে নতুনভাবে দেখা যাবে।

নাজিফা তুষি। ছবি: সংগৃহীত

তুষি বলেন, 'হাওয়া সিনেমা নিয়ে আমার প্রত্যাশা অনেক বেশি। এভাবেই ভালো ভালো সিনেমায় যুক্ত থাকতে চাই।'

শাহনাজ সুমি

শাহনাজ সুমি। ছবি: সংগৃহীত

আলোচিত পরিচালক গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত 'পাপ পূণ্য' সিনেমা দিয়ে ঢাকাই সিনেমায় অভিষেক ঘটে শাহনাজ সুমির। 'পাপ পূণ্য' কিছুদিন আগে মুক্তি পেয়েছে। শাহনাজ সুমি 'দামাল' নামের আরেকটি সিনেমায় অভিনয় করেছেন। 'দামাল' সিনেমায় সিয়াম, বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজসহ আরও অনেকেই অভিনয় করেছেন।

শাহনাজ সুমি। ছবি: সংগৃহীত

সুমি বলেন, 'ভালো কিছুর অপেক্ষায় আছি। আশা করছি স্বপ্ন পূরণ হবে।'

মন্দিরা

মন্দিরা। ছবি: সংগৃহীত

মন্দিরা তার ক্যারিয়ারে প্রথম সিনেমায় পরিচালক হিসেবে পেয়েছেন নামি পরিচালক গিয়াস উদ্দিন সেলিমকে। সাড়া জাগানো গল্প 'কাজল রেখায়' অভিনয় করছেন তিনি। তার পুরো নাম মন্দিরা চক্রবর্তী। প্রথম লটের শুটিং শেষও করেছেন। নাচে পারদর্শী মন্দিরা 'কাজল রেখা' সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছেন।

মন্দিরা। ছবি: সংগৃহীত

তিনি বলেন, 'আশা করছি কাজল রেখা আমার জীবনে বড় কিছু যোগ করবে। এভাবেই ঢাকাই সিনেমায় কাজ করে যেতে চাই।'

নভেরা রহমান

নভেরা রহমান। ছবি: সংগৃহীত

অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত 'রিকশা গার্ল' সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন নভেরা রহমান। প্রথম সিনেমায় অভিনয় করে পরিচিতি অর্জন করেছেন। ইতোমধ্যে 'রিকশা গার্ল' কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে প্রশংসিত হয়েছে। নভেরা রহমানের অভিনয়ও প্রশংসা কুঁড়িয়েছে। এই নায়িকা অভিনেতা মোমেনা চৌধুরীর মেয়ে।

নিশাত সালওয়া

নিশাত সালওয়া। ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার মিষ্টি মেয়ে খ্যাত নায়িকা কবরী পরিচালিত 'এই তুমি সেই তুমি' সিনেমার নায়িকা নিশাত সালওয়া। এছাড়া 'স্বপ্নে দেখা রাজকন্যা' ও 'বীরত্ব' নামে আরও দুটি সিনেমার শুটিং শেষ হয়েছে তার।

প্রিয়মনি

প্রিয়মনি। ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার আরেক নতুন নায়িকার নাম প্রিয়মনি। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমার নাম 'কসাই'। আরও নতুন একাধিক সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। 

প্রিয়মনি। ছবি: সংগৃহীত

প্রিয়মনি বলেন, 'আমার সবচেয়ে ভালোবাসার জায়গা সিনেমা। সিনেমা নিয়েই থাকতে চাই।'

ঢাকাই সিনেমায় আরও বেশ কয়েকজন নতুন নায়িকার আগমন ঘটেছে। কেউ কাজ করছেন আবার কেউ একটি সিনেমা করেই হারিয়েও গেছেন। রোদেলা নামের একজন নায়িকা শাকিব খানের সঙ্গে 'শাহেন শাহ' সিনেমায় অভিনয় করেছেন। নতুন নায়িকা সূচনা আজাদের নতুন সিনেমা 'আগামীকাল' মুক্তি পেয়েছে চলতি মাসে। এছাড়া সূচনা আজাদ অভিনীত 'আব্বাস' সিনেমাটি বেশ সাড়া ফেলেছিল। আরও কয়েকজন নতুন নায়িকা অভিষেকের পথে রয়েছেন।

Comments

The Daily Star  | English

The story of Gaza genocide survivor in Bangladesh

In this exclusive interview with The Daily Star, Kamel provides a painful firsthand account of 170 days of carnage.

1d ago