ফেনীতে মাদ্রাসাছাত্রকে ধর্ষণের মামলায় শিক্ষক গ্রেপ্তার

ফেনীর সোনাগাজীতে ১২ বছর বয়সী এক মাদ্রাসা ছাত্রকে ধর্ষণ মামলায় এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।
Child rape logo
স্টার অনলাইন গ্রাফিক্স

ফেনীর সোনাগাজীতে ১২ বছর বয়সী এক মাদ্রাসা ছাত্রকে ধর্ষণ মামলায় এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত শিক্ষকের নাম গোলাম রহমান (৪৪)। গ্রেপ্তারের পর আজ বুধবার তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তবে এই মামলার প্রধান আসামি আবাসিক শিক্ষক নূর নবী পলাকত রয়েছেন।

সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ বুধবার ফেনীর একজন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শিশুটির ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করেন।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, প্রায় ২ বছর আগে ওই শিশুকে মাদ্রাসার হেফজ বিভাগে ভর্তি করা হয়। বাড়ি থেকে দুরত্বের কারণে ও লেখাপড়ার সুবিধার জন্য পরিবার তাকে মাদ্রাসার আবাসিকে রাখার সিদ্ধান্ত নেয়। কয়েকদিন আগে শিশুটি বাড়ি চলে গেলে তাকে আবারও মাদ্রাসায় দিয়ে আসার চেষ্টা করে তার পরিবার। এক পর্যায়ে শিশুটি তার মায়ের কাছে গত কয়েকদিন ধরে মাদ্রাসার আবাসিক শিক্ষক নূর নবী তাকে বেশ কয়েকবার ধর্ষণ করেছে বলে জানায়। বিষয়টি কাউকে না জানানোর জন্য তাকে বিভিন্নভাবে ভয়ভীতিও দেখানো হয়।

ঘটনাটি মাদ্রাসার মুহতামিম গোলাম রহমানকে জানালে তিনি ওই আবাসিক শিক্ষক নূর নবীকে পালাতে সাহায্য করেছেন বলে শিশুটির মা অভিযোগ করেন।  

এ ঘটনায় গত মঙ্গলবার রাতে ওই শিক্ষার্থীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মাদ্রাসার মুহতামিম গোলাম রহমান ও আবাসিক শিক্ষক নুর নবীকে আসামি করে সোনাগাজী থানায় একটি মামলা করেন। এরপরই পুলিশ মাদ্রাসার মুহতামিম গোলাম রহমানকে গ্রেপ্তার করে।

Comments