অপরাধ ও বিচার

চট্টগ্রামে মাদ্রাসা শিক্ষার্থীকে ধর্ষণ, গ্রেপ্তার ২

চট্টগ্রামে চাকরির প্রলোভন দেখিয়ে এক মাদ্রাসা শিক্ষার্থীকে (১০) ধর্ষণের অভিযোগে ২ জনকে গ্রেপ্তার করেছে কোতয়ালী থানা পুলিশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামে চাকরির প্রলোভন দেখিয়ে এক মাদ্রাসা শিক্ষার্থীকে (১০) ধর্ষণের অভিযোগে ২ জনকে গ্রেপ্তার করেছে কোতয়ালী থানা পুলিশ।

গ্রেপ্তার ২ জন হলেন মো. মামুনুর রশিদ মামুন মেহেদী (২৩) ও মো. হারুন (৫৫)। 

মামলার বরাতে নগর পুলিশের দক্ষিণ জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) নোবেল চাকমা ডেইলি স্টারকে বলেন, 'গত ২৬ ডিসেম্বর সকালে মাদ্রাসা থেকে বাসায় যাওয়ার পথে বিআরটিসি বাস টার্মিনালের কাছে বয়লার কলোনির সামনে থেকে শিশুটিকে এক যুবক রাউজান নোয়াপাড়ায় কাজের লোভ দেখিয়ে একটি বাসায় নিয়ে যায়। ওই বাসাতেই ছেলেটিকে ধর্ষণ করা হয়।' 

'পরদিন সে অসুস্থ হয়ে পড়লে ওই যুবক তাকে নগরীর কালুরঘাট এলাকায় রেখে যান। স্থানীয় এক পিকআপ চালক শিশুটিকে একা ঘুরতে দেখে তার কাছ থেকে তার বাবার ফোন নম্বর নিয়ে ফোন করেন। পরে তার বাবা গিয়ে তাকে উদ্ধার করে,' বলেন তিনি। 

এ ঘটনায় গত ৩১ ডিসেম্বর শিশুটির বাবা থানায় অভিযোগ দিলে পুলিশ তদন্তে নামে। 

'তদন্তে মেহেদীকে শনাক্ত করে পুলিশ। পরে তাদের ২ জনকে রাউজান থেকে গ্রেপ্তার করা হয়। মেহেদী নিউমাকেট ও রেলওয়ে স্টেশন এলাকা থেকে সুযোগ বুঝে শিশুদের কাজ দেওয়ার প্রলোভন দেখিয়ে ও বিভিন্ন কৌশলে অপহরণ করে রাউজান এলাকার বাসিন্দা হারুনের কাছে নিয়ে যায়। পরবর্তীতে তাদেরকে বাধ্যতামূলকভাবে বিভিন্ন রেস্তোরাঁয়, দোকানপাটে স্বল্প দামে কাজে লাগিয়ে দেওয়া হয়। এরই ফাঁকে সুযোগ বুঝে শিশুদের জোরপূর্বক ধর্ষণ করে মেহেদী,' এডিসি নোবেল বলেন। 

মেহেদী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

Comments