লিভারপুলের ফের পয়েন্ট হারানোর ম্যাচে নুনেজের লাল কার্ড

ফুলহ্যামের সঙ্গে ড্র করে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২২-২৩ মৌসুম শুরু করা লিভারপুল আবার খেল হোঁচট।
ছবি: রয়টার্স

ফুলহ্যামের সঙ্গে ড্র করে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২২-২৩ মৌসুম শুরু করা লিভারপুল আবার খেল হোঁচট। এবার ক্রিস্টাল প্যালেসের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করল তারা। দারউইন নুনেজ মেজাজ হারিয়ে সরাসরি লাল কার্ড দেখে দলটির হতাশা আরও বাড়ালেন।

সোমবার রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে প্যালেসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। প্রথমার্ধে উইলফ্রেড জাহার লক্ষ্যভেদে পিছিয়ে পড়া স্বাগতিকরা দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে লুইস দিয়াজের চমৎকার গোলে। টানা দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে লিভারপুল রয়েছে লিগের পয়েন্ট তালিকার ১২ নম্বরে।

কলম্বিয়ান ফরোয়ার্ড দিয়াজ ডি-বক্সের বাইরে থেকে নিশানা ভেদ করার কিছুক্ষণ আগে নুনেজ দেখেন লাল কার্ড। তখন ৫৬তম মিনিটের খেলা চলছিল। মেজাজ নিয়ন্ত্রণ করতে না পেরে প্যালেসের ডি-বক্সে তাদের ডিফেন্ডার জোয়াকিম অ্যান্ডারসনের মুখে মাথা দিয়ে আঘাত করেন উরুগুইয়ান স্ট্রাইকার নুনেজ। তবে অ্যান্ডারসনই আগে পেছন থেকে ধাক্কা মেরে তাতিয়ে দিয়েছিলেন নুনেজকে।

ছবি: টুইটার

গোটা ম্যাচে ৭৩ শতাংশ সময় বল পায়ে রাখা লিভারপুল গোলমুখে ২৪টি শট নিয়ে মাত্র চারটি রাখতে পারে লক্ষ্যে। এভাবে সুযোগ হাতছাড়া করার মহড়ায় পয়েন্ট খোয়াতে হয় তাদের। মাঠ ছাড়ার আগে নুনেজ পাঁচটি শট নিলেও একটিও লক্ষ্যে ছিল না। আর অভিজ্ঞ মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ দেখাতে পারেননি প্রত্যাশিত পারফরম্যান্স।

২০১২-১৩ মৌসুমের পর প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের প্রথম দুই ম্যাচে জিততে ব্যর্থ হলো লিভারপুল। এমন শুরু সত্ত্বেও তাদের শিরোপা জেতার কীর্তি আছে। ১৯৮১-৮২ মৌসুমে প্রথম দুই ম্যাচে জয় না পেলেও লিগ চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

আগামী সোমবার রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের আতিথ্য নেবে ক্লপের দল। ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়। আসরের সফলতম ক্লাব ইউনাইটেডের অবস্থা ভীষণ করুণ। দুই ম্যাচের দুটিতেই হেরে তারা অবস্থান করছে পয়েন্ট তালিকার তলানিতে। পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্য শিরোপাধারী ম্যানচেস্টার সিটি এক ও আর্সেনাল দুইয়ে আছে।

Comments

The Daily Star  | English

Will anyone take responsibility for traffic deaths?

The Eid festivities in April marked a grim milestone with a record number of road traffic accidents and casualties.

6h ago