নারায়ণগঞ্জে হামলার পর বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে যুবদল-ছাত্রদল নেতাকর্মীদের বাড়িঘর ও দোকানপাটে হামলার পর বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে ছাত্রলীগ।
শনিবার রাতে নারায়ণগঞ্জের ভুলতায় জেলা ছাত্রদলের সহসভাপতি মাসুদুর রহমানের বাড়িতে হামলা হয়। ছবি: সৌরভ হোসেন সিয়াম/স্টার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে যুবদল-ছাত্রদল নেতাকর্মীদের বাড়িঘর ও দোকানপাটে হামলার পর বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে ছাত্রলীগ।

আজ সোমবার সকালে ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের প্রচার সম্পাদক হানিফ মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন।

রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ূন কবির মোল্লা বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

শনিবার রাতে ছাত্রদলের মশাল মিছিল থেকে ককটেল বিস্ফোরণ, মোটরসাইকেল ভাঙচুর ও দুজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করার অভিযোগে ছাত্রদল সহসভাপতি মাসুদুর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে এ মামলা হয়েছে। মামলায় ১০ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত দেড়শ জনকে আসামি করা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন, মাসুম, সাহাবুদ্দিন, ওমাইনি, বাবু, শিশির, রনি হাসান মাটি, সাব্বির, রাতুল ও আলামিন।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৭ সেপ্টেম্বর রাতে ওই ১০ জনসহ অজ্ঞাত প্রায় দেড়শ লোক লাঠিসোটা, ককটেল, পিস্তল, রামদা ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আউখাব অনুপম গার্মেন্টসের সামনে ঢাকা-সিলেট মহাসড়কে মশাল মিছিল বের করে টায়ারে অগ্নিসংযোগ করে। এসময় রুহুল আমিন ও সানি নামের দুজনকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়। পরে ককটেল বিস্ফোরণ করে ৩টি মোটরসাইকেল ভাঙচুর করে তারা পালিয়ে যান।

রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের কৈরাব এলাকায় গত শনিবার রাতে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সহসভাপতি মাসুদুর রহমানের বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। পুলিশের সামনে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা চালায় বলে অভিযোগ করেন মাসুদ। শনিবার রাতে মাসুদুর ছাড়াও ছাত্রদল ও যুবদলের আরও কয়েকজন নেতা-কর্মীর বাড়িতে হামলা চালায় ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ছাত্রদল নেতা মাসুদুর রহমান ডেইলি স্টারকে বলেন, 'আমাদের বাড়িঘরে হামলা চালিয়ে মারধর ও লুটপাট করা হলেও উল্টো আমাদের বিরুদ্ধেই মামলা করেছে ছাত্রলীগ। আমরা মামলা করতে গেলেই আমাদের গ্রেপ্তার করবে।'

'পুলিশকে সঙ্গে নিয়ে হামলাকারীরা প্রথমে বাড়িতে ঢুকে। সবকিছুই তো পুলিশ জানে। চাইলে পুলিশ তখনই ব্যবস্থা নিতে পারতো। মামলা করলে বাড়িতে যা কিছু আছে, তা-ও আগুন দিয়ে জ্বালিয়ে দেবে', বলেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল ডেইলি স্টারকে বলেন, 'হামলার শিকার বিএনপি নেতাকর্মীরা থানায় এসে অভিযোগ দেয় না। তারা যে ঘটনা বলে ঘটনাস্থলে গেলে তার উল্টো চিত্র পাওয়া যায়। তারপরও থানা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে ঘটনার তদন্ত করে আইনি ব্যবস্থা নিতে। হামলার শিকার যে কেউ এসে মামলা করতে পারেন।'

এদিকে, রোববার দিবাগত রাতে রূপগঞ্জ উপজেলার চনপাড়া এলাকায় বিএনপি ও যুবদলের ৫ নেতার বাড়িতেও হামলা ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

Comments