রনি ‘শঙ্কামুক্ত’

গাজীপুর পুলিশ লাইনসে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ স্ট্যান্ডআপ কমেডিয়ান ও কৌতুক অভিনেতা আবু হেনা রনিকে হাই ডিপেন্ডেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে কেবিনে নেওয়া হয়েছে এবং তার অবস্থা শঙ্কামুক্ত।
আবু হেনা রনি। ছবি: সংগৃহীত

গাজীপুর পুলিশ লাইনসে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ স্ট্যান্ডআপ কমেডিয়ান ও কৌতুক অভিনেতা আবু হেনা রনিকে হাই ডিপেন্ডেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে কেবিনে নেওয়া হয়েছে এবং তিনি এখন 'শঙ্কামুক্ত'।

আজ রোববার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয় ডা. সামন্ত লাল সেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'এইচডিইউ থেকে গতকাল রনিকে কেবিনে নেওয়া হয়েছে। তার অবস্থা এখন অনেকটাই ভালো।'

আজ সকাল সাড়ে ১১টার দিকে দ্য ডেইলি স্টারের সঙ্গে আলাপকালে তিনি আরও বলেন, 'আমি কিছুক্ষণ আগেই তাকে দেখে এসেছি। এখন বলা যায়, তিনি শঙ্কামুক্ত।'

রনির চিকিৎসা বিষয়ে ডা. সামন্ত লাল সেন বলেন, 'রনিকে আরও ২ থেকে ৩ সপ্তাহ হাসপাতালে চিকিৎসা দিতে হতে পারে।'

হাসপাতালের চিকিৎসকরা দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, রনি স্বাভাবিক খাবার খেতে পারছেন এবং দ্রুতই তার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে।

গত ১৬ সেপ্টেম্বর বিকেলে গাজীপুর জেলা পুলিশ লাইনে মেট্রোপলিটন পুলিশের চতুর্থ বর্ষপূর্তি অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ হন আবু হেনা রনি ও আরও ৪ পুলিশ সদস্য। দগ্ধদের প্রথমে স্থানীয় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। দগ্ধের মাত্রা বেশি হওয়ায় সেখান থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয় রনি ও জিল্লুর রহমানকে।

গত ১৭ সেপ্টেম্বর ডা. সামন্ত লাল সেন জানিয়েছিলেন, আবু হেনা রনির ২ হাত, কান ও মুখের কিছু অংশসহ শরীরের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে এবং পুলিশ সদস্য জিল্লুর রহমানের দগ্ধ হয়েছে ১৯ শতাংশ। তাদেরকে ড্রেসিংয়ের পর এইচডিইউতে রাখা হয়েছিল।

 

Comments