তাসকিন-মোস্তাফিজের তোপে ম্যাচের নিয়ন্ত্রণে বাংলাদেশ

ব্রিসবেনে রোববার সুপার টুয়েলভের ম্যাচে বেশ শক্ত অবস্থানে আছে বাংলাদেশ। আগে ব্যাট করে নাজমুল হোসেন শান্ত ফিফটিতে ১৫০ রান করার পর ৩৫ রানেই জিম্বাবুয়ের ৪ উইকেট ফেলে দেয় সাকিব আল হাসানের দল। 

তাসকিন আহমেদকে চার মেরে শুরু করেছিলেন ওয়েসলি মাধেভেরে। পরের বলেই তাকে তুলে নেন তাসকিন। পরের ওভারে ফেরান অধিনায়ক ক্রেইগ আরভিনকেও। পাওয়ার প্লের শেষ ওভারে বল হাতে নিয়ে মোস্তাফিজুর রহমান পান জোড়া উইকেট। এর মধ্যে একটি দুরন্ত ছন্দে থাকা সিকান্দার রাজার।

ব্রিসবেনে রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে বেশ শক্ত অবস্থানে আছে বাংলাদেশ। আগে ব্যাট করে নাজমুল হোসেন শান্ত ফিফটিতে ১৫০ রান করার পর ৩৫ রানেই জিম্বাবুয়ের ৪ উইকেট ফেলে দেয় সাকিব আল হাসানের দল।

আগ্রাসী শুরুর আশায় তাসকিনকে মারতে গিয়ে আউট সাইড এজড হয়ে মাধভেরে ক্যাচ দেন থার্ডম্যানে। আরভিন দুই বাউন্ডারিতে ভালো শুরুর আভাস দিচ্ছিলেন। তৃতীয় ওভারে তাসকিনের অনেক বাইরের বল তাড়া করে তিনি ক্যাচ দেন উইকেটের পেছনে। ৭ বলে ৮ রান করেন জিম্বাবুয়ে অধিনায়ক।

মিল্টন শুম্বাকে তিনে নামিয়ে ফায়দা হয়নি। অনেকগুলো বল নষ্ট করেন এই বাঁহাতি। ডট বলের চাপ থেকে বাঁচতে মোস্তাফিজকে ওভার দ্য টপ খেলতে গিয়েছিলেন। মিড অফ থেকে বায়ে সরে দারুণ ক্ষিপ্রতায় তার ক্যাচ নেন সাকিব। ১৫ বলে তিনি করেন মাত্র ৮ রান। 

ওই ওভারেই বাজে শটে বিদায় রাজার। মোস্তাফিজের বলের গতি পড়তে না পেরে পুল খেলতে যান। টাইমিং গড়বড় করে সহজ ক্যাচে কোন রানো না করেই বিদায় তার।

কঠিন পরিস্থিতিতে শন উইলিয়ামসের সঙ্গে জুটি পান রেজিস চাকাভা। কিপার ব্যাটার কিছুটা লড়াইয়ের আভাস দিলেও থিতু হয়েই টানেন ইতি। দ্বাদশ ওভারে দ্বিতীয় স্পেলে ফিরে তাকে তুলে নেন তাসকিন। উইকেটের পেছনে ধরা দেন ১৯ বলে ১৫ করা চাকাভা। ৬৯ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ১৫১ রানের লক্ষ্য তাড়া তাদের জন্য এখন ভীষণ কঠিন।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago