দক্ষিণ কোরিয়ার বিশ্বকাপ দলে চোখের পাশে চোট পাওয়া সন

আগামী ২৪ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করবে দক্ষিণ কোরিয়া।
ছবি: সংগৃহীত

টটেনহ্যাম হটস্পারের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার সময় বাঁ চোখের পাশে চোট পান সন হিউং-মিন। চোট সারিয়ে তুলতে অস্ত্রোপচার করানো হলেও এখনও পুরোপুরি ফিট হয়ে ওঠেননি এই তারকা ফরোয়ার্ড। তবে তাকে অন্তর্ভুক্ত করেই আসন্ন কাতার বিশ্বকাপের জন্য স্কোয়াড দিয়েছে এশিয়ার পরাশক্তি দক্ষিণ কোরিয়া।

মরুর বুকে অনুষ্ঠেয় ফুটবলের মহাযজ্ঞের জন্য শনিবার ২৬ সদস্যের দল ঘোষণা করেছে কোরিয়ার পর্তুগিজ কোচ পাওলো বেন্তো। ৩০ বছর বয়সী সনকে স্কোয়াডে রাখা হলেও বিশ্বকাপে তার খেলা নিয়ে শঙ্কা এখনও রয়ে গেছে। বিকল্প ব্যবস্থাও ভেবে রেখেছেন বেন্তো। সন শেষ পর্যন্ত সুস্থ হয়ে না উঠলে তার জায়গা নেবেন ফরোয়ার্ড ওহ হাইওন-গিউ। ২৭ নম্বর খেলোয়াড় হিসেবে তিনি দলের সঙ্গে কাতারে অনুশীলন করবেন।

বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছে ফিফা। তবে ফুটবলারদের চোট বা অসুস্থতার ক্ষেত্রে নিজেদের প্রথম ম্যাচের ২৪ ঘণ্টা আগ পর্যন্ত পরিবর্তন আনতে পারবে অংশগ্রহণকারী দলগুলো।

আগামী ২৪ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করবে দক্ষিণ কোরিয়া। 'এইচ' গ্রুপে ২০০২ সালের আসরের সেমিফাইনালিস্টদের বাকি দুই প্রতিপক্ষ হলো ঘানা ও পর্তুগাল।

দক্ষিণ কোরিয়া বিশ্বকাপ স্কোয়াড:

গোলরক্ষক: কিম সেউং-গিউ (আল-শাবাব), সং বুম-কেউন (জিওনবুক মটরস), জো হাইওন-উ (উলসান);

ডিফেন্ডার: কেওন কিয়ং-ওন (গাম্বা ওসাকা), কিম মুন-হোয়ান (জিওনবুক মটরস), কিম মিন-জে (নাপোলি) কিম ইয়ং-গুওন (উলসান), কিম জিন-সু (জিওনবুক মটরস), কিম তাইয়ে-হোয়ান (উলসান), ইউন জং-গিউ (এফসি সিউল), চো ইউ-মিন (হানা সিটিজেন), হং চুল (দায়েগু এফসি);

মিডফিল্ডার: কওন চ্যাং-হুন (গিমচেওন সাংমু), না সাং-হো (এফসি সিউল), পাইক সেউং-হো (জিওনবুক মটরস), লি কাং-ইন (মায়োর্কা), লি জে-সুং (মেইনজ), জিয়ং উ-ইয়ং (ফ্রেইবুর্গ), হোয়াং হি-চ্যান (উলভস), সং মিন-কিউ (জিওনবুক মটরস), সন জুন-হো (শ্যানডং তাইশান), হোয়াং ইন-বিয়ম (অলিম্পিয়াকোস), জুং উ-ইয়ং (আল-সাদ);

ফরোয়ার্ড: সন হিউং-মিন (টটেনহ্যাম হটস্পার), চো গুয়ে-সুং (জিওনবুক মটরস), হোয়াং উই-জো (অলিম্পিয়াকোস)।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago