১৬ শ ফুট লম্বা পতাকা নিয়ে র‌্যালি, আর্জেন্টিনা জিতলে খাওয়াবেন ৫ গরু

ফুটবল বিশ্বকাপ সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে ১ হাজার ৬০ ফুট লম্বা পতাকা নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন ‘আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠী’। র‌্যালিতে ঘোষণা করা হয়েছে, আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে ৫টি গরু জবাই করে ভোজের আয়োজন করা হবে।
জামালপুরের সরিষাবাড়ীতে ১ হাজার ৬০ ফুট লম্বা পতাকা নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন ‘আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠী’। ছবি: স্টার

ফুটবল বিশ্বকাপ সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে ১ হাজার ৬০ ফুট লম্বা পতাকা নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন 'আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠী'। র‌্যালিতে ঘোষণা করা হয়েছে, আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে ৫টি গরু জবাই করে ভোজের আয়োজন করা হবে।

আজ শুক্রবার সকাল ১১টার দিকে সরিষাবাড়ী পৌরসভার জিকে প্লাজা থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে কয়েক শত আর্জেন্টিনা ভক্ত অংশ নেন।

আয়োজক কমিটির মূল উদ্যোক্তা মাসুদুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, আর্জেন্টিনা তার প্রিয় দল, মেসি তার প্রিয় খেলোয়াড়। প্রিয় দলকে ভালোবেসে তিনি ১ হাজার ৬০ ফুট দৈর্ঘ্যের এ পতাকাটি বানিয়েছেন। এতে তার খরচ হয়েছে প্রায় ৩০ হাজার টাকা। আগামী ২২ নভেম্বর আর্জেন্টিনা দলের খেলা। প্রিয় দলকে শুভেচ্ছা জানিয়ে এ আনন্দ র‌্যালির আয়োজন করেছেন তিনি। যেহেতু এবার মেসির শেষ বিশ্বকাপ, তাই এ বিশ্বকাপটি খুব স্পেশাল। আর্জেন্টিনা যদি এ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারে তাহলে তিনি ৫টি গরু জবাই করে মেন্দাভাতের (ভোজের) আয়োজন করবেন।

জামালপুরের সরিষাবাড়ীতে ১ হাজার ৬০ ফুট লম্বা পতাকা নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন ‘আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠী’। ছবি: স্টার

এ ছাড়াও কথা হয় সৌরভ, শুভ, সুমনসহ আরও অনেকের সঙ্গে। তারা জানান, ছোটবেলা থেকেই মেসির ভক্ত, আর্জেন্টিনার ভক্ত। তাই খুব সকালে বহু দূর থেকে তারা এ র‌্যালিতে অংশগ্রহণ করেছেন। সরিষাবাড়ীতে প্রায় ৭৫ শতাংশ মানুষ আর্জেন্টিনার সাপোর্টার। তাদের আশা এবার বিশ্বকাপ আর্জেন্টিনার ঘরেই উঠবে।

কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র একদিন। বহু আলোচনা-সমালোচনা ও বিতর্কের পর আগামী ২০ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রীড়া জগতের সবচেয়ে জাঁকজমকপূর্ণ আসর। বিশ্বকাপের ৯২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো বছরের মাঝামাঝি সময়ের বদলে নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবলের এই মহারণ। এ আসরে ৩২টি দল অংশ নেবে।
 

Comments