আজকের দিনটি বাবা ও সন্তানের

২৫ নভেম্বর দিনটি বাবা ও সন্তানের। কারণ আজ ‘ন্যাশনাল প্লে ডে উইদ ড্যাড’ বা ‘বাবার সঙ্গে খেলা দিবস’। সন্তানের সঙ্গে একটি ভালো দিন কাটাতে বাবাদের উৎসাহিত করতে এই দিবস। সন্তানের সঙ্গে মধুর কিছু স্মৃতি ও বন্ধনকে আরও মজবুত করতে এই দিবসটি কার্যকর উপলক্ষ হতে পারে।
দিবস, বাবা,

২৫ নভেম্বর দিনটি বাবা ও সন্তানের। কারণ আজ 'ন্যাশনাল প্লে ডে উইদ ড্যাড' বা 'বাবার সঙ্গে খেলা দিবস'। সন্তানের সঙ্গে একটি ভালো দিন কাটাতে বাবাদের উৎসাহিত করতে এই দিবস। সন্তানের সঙ্গে মধুর কিছু স্মৃতি ও বন্ধনকে আরও মজবুত করতে এই দিবসটি কার্যকর উপলক্ষ হতে পারে।

বর্তমানে আমাদের অনেক ব্যস্ত থাকতে হয়। আর বাবাদের ব্যস্ততা আরও কয়েকগুণ বেশি। ফলে, বাবাদের ইচ্ছা থাকা সত্ত্বেও সন্তানকে সেভাবে সময় দিতে পারেন না। কিন্তু, আজকের দিনে বাবারা সন্তানের যে সঙ্গে কোনো মজার খেলা বা অন্য কোনোভাবে সময় কাটাতে পারেন। এতে ব্যস্ত বাবাদের সঙ্গে সন্তানের সখ্যতা বাড়বে। দু'জনের জানাশোনাও ভালো হবে। আবার সন্তানের সঙ্গে মধুর কিছু স্মৃতি ফ্রেমবন্দি করতে আজকের দিনটি বেছে নিতে পারেন। শিশুরা কিন্তু বাবাকে কাছে পেতে চায়, তাই এমন দিবস শিশুদের জন্য খুব প্রয়োজন।

বাবা হওয়ার অভিজ্ঞতা অসাধারণ, সেটা সব বাবা জানেন। আবার সন্তানের কাছে একজন বাবা হলেন সত্যিকারের সুপারম্যান। তাই বাবাকে অনুসরণ করেই বেড়ে ওঠে সন্তানরা। আর এটিই শিশুর সারাজীবনের মূল ভিত্তি হয়ে দাঁড়ায়। অনেক সময় তাদের আচার-আচরণ থেকে শুরু করে স্বভাব সবকিছুই বাবার আদর্শে গড়ে ওঠে।

আজকের দিনটি কীভাবে উদযাপন করবেন? দিনটি আপনার সন্তানের জন্য আলাদা করে রাখুন এবং তাদের ওপর ফোকাস করুন। আপনার সন্তানের আগ্রহের বিষয়টি খুঁজে বের করুন এবং তার সঙ্গে যোগ দিন। একসঙ্গে আর্কেড গেম খেলুন। তার সঙ্গে গান, নাচ বা গল্প করেও সময় কাটাতে পারেন। একটি ফুটবল বা ক্রিকেট বল নিয়েও অনুশীলন করুন। আপনার সন্তানকে আপনার বাবার গল্প বলুন এবং পারিবারিক গল্প ভাগ করে নিন।

Comments