ভিনিসিয়ুসের প্রশংসায় পঞ্চমুখ সিমিওনে

রিয়াল মাদ্রিদে প্রথম তিন বছর ভিনিসিয়ুস জুনিয়র ছিলেন এক হতাশার নাম। প্রত্যাশা অনুসারে পারফর্ম করতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। কিন্তু গত মৌসুম থেকে পাল্টে গেছেন তিনি।
ছবি: এএফপি

রিয়াল মাদ্রিদে প্রথম তিন বছর ভিনিসিয়ুস জুনিয়র ছিলেন এক হতাশার নাম। প্রত্যাশা অনুসারে পারফর্ম করতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। কিন্তু গত মৌসুম থেকে পাল্টে গেছেন তিনি। সেই ছন্দ বজায় রেখেছেন চলতি মৌসুমেও। তার উন্নতি নজর কেড়েছে শহর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমিওনের।

২০১৮ সালে স্প্যানিশ পরাশক্তি রিয়ালে যোগ দেন ভিনিসিয়ুস। কিন্তু প্রথম কয়েকটি মৌসুম নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। ছিল ধারাবাহিকতার অভাব। ফিনিশিংয়েও ছিল দুর্বলতা। সেসব পেছনে ফেলে বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন ভিনিসিয়ুস।

গত ২০২১-২২ মৌসুম থেকে শুরু হয় ভিনিসিয়ুসের বদলে যাওয়া। সব প্রতিযোগিতা মিলিয়ে ৫২ ম্যাচে ২২ গোল করেন তিনি। রিয়ালের লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তিনিই গড়ে দেন ব্যবধান। লিভারপুলের বিপক্ষে ফাইনালে তার জয়সূচক গোলে শিরোপা জেতে লস ব্লাঙ্কোরা।

লা লিগায় শনিবার মাদ্রিদ ডার্বিতে অ্যাতলেতিকোর বিপক্ষে খেলবে রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাতে সাড়ে ১১টায়। তার আগে সংবাদ সম্মেলনে অ্যাতলেতিকোর আর্জেন্টাইন কোচ সিমিওনে প্রশংসা করেন ভিনিসিয়ুসের, 'আমি মনে করি, তার প্রচুর উন্নতি হয়েছে। রিয়াল মাদ্রিদ তার ওপর একটা দুর্দান্ত বাজি ধরেছিল। বছরের পর বছর ধরে সে তার সব পরিসংখ্যানে উন্নতি করেছে। একজন খেলোয়াড় হিসেবে দুর্দান্ত ছন্দে আছে সে।'

এবারের মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৩৫ ম্যাচে ১৮ গোল করেছেন ভিনিসিয়ুস। সতীর্থদের ৯ গোলেও অবদান রেখেছেন ২২ বছর বয়সী তারকা। গত মঙ্গলবার রাতে রিয়ালের সবশেষ ম্যাচে আরও একবার আলো ছড়ান তিনি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে তিনি করেন জোড়া গোল।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

2h ago